আর্কাইভ থেকে এশিয়া

আবারও ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলা

আবারও ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় হতাহত বা ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। স্থানীয় সময় শনিবার ভোরে এই হামলা চালায় ইসরায়েলি বাহিনী। গাজা থেকে বেলুন হামলার জবাবে এ হামলা চালিয়েছে তারা।

ব্রিটিশ বার্তা রয়টার্স জানায়, হামলার পর ইসরায়েলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়, ফিলিস্তিনের শাসকগোষ্ঠী হামাস গাজার যেসব স্থান থেকে রকেট হামলা চালায় সেসব স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা হয়েছে। তাদের একটি ভবনেও বিমান হামলা চালানো হয়। তবে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি হামাস। এছাড়া হতাহতের কোনো খবর নিশ্চিত করেনি ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ফিলিস্তিনিরা বলছে, গতকাল শুক্রবার বেলুন হামলার কারণটি ছিল ভিন্ন। গাজা সীমান্তে গুলি চালিয়েছিল ইসরায়েলের সেনারা। জবাবে বেলুন হামলা চালানো হয়। ইসরায়েলের সেনাবাহিনী বলছে, শুক্রবার দিনভর ফিলিস্তিন থেকে বেলুন ছোড়া হয়েছে। এর জবাবেই এই বিমান হামলা।

এর আগে, গেল মে’তে পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনি উচ্ছেদের হুমকির জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। গাজায় ১১ দিনের লড়াইয়ে ইসরায়েলি হামলায় নিহত হয় ২৫৬ জন ফিলিস্তিনি। আর ইসরায়েলে নিহত হয় ১৩ জন। পরে মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতির মধ্য দিয়ে সংঘাতের সমাপ্তি ঘটে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন আবারও | ফিলিস্তিনের | গাজায় | ইসরায়েলি | বিমান | হামলা