আর্কাইভ থেকে বাংলাদেশ

বোমাতঙ্ক দিল্লির বিমানবন্দরে, নিরাপত্তা জোরদার

বোমাতঙ্ক দিল্লির বিমানবন্দরে, নিরাপত্তা জোরদার

ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বোমাতঙ্কে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দিল্লি পুলিশ জানিয়েছে, একটি ইমেইলের মাধ্যমে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। সশস্ত্র গোষ্ঠি আল কায়েদা বিমানবন্দরে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছে-এমন খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কঠোর নিরাপত্তা জারি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এক বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, এই ঘটনার তদন্ত করা হচ্ছে। তবে, এখন পর্যন্ত কিছু খুঁজে পায়নি তদন্ত কর্মকর্তারা। পরিস্থিতি স্বাভাবিক থাকায় বিমানবন্দর ত্যাগ করেছে বোম্ব থ্রেট অ্যাসেসমেন্ট কমিটি। বিবৃতিতে আরও জানানো হয়, সন্দেহজনক কিছু পাওয়া না গেলেও অতিরিক্ত সতর্কতা জারি রয়েছে।

শনিবার এয়ারলাইন্স অপারেশন কন্ট্রোল সেন্টারকে ইমেইলের মাধ্যমে বোমা হামলার হুমকির কথা জানায় আইজিআই পুলিশ স্টেশন। সেখানে জানানো হয়, আইজিআই বিমানবন্দরে বোমা হামলার পরিকল্পনা করছে আল কায়েদা।

মেইলে করণবীর সুরি ওরফে মোহাম্মদ জালাল এবং করণবীর সুরির স্ত্রী শেইলি শারদা ওরফে হাসিনার সিঙ্গাপুর থেকে রোববার ভারতে যাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। কয়েকদিনের মধ্যে তারা আইজিআই বিমানবন্দরে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হয়।

ইমেইল খতিয়ে দেখার সময় সিকিউরিটি অপারেশন কন্ট্রোল সেন্টার (এসওসিসি) দেখতে পায়, কয়েকদিন আগেও একই ধরনের আতঙ্কজনক বার্তা পাঠানো হয়েছিল। যে ব্যক্তিদের কথা উল্লেখ করা হয়েছে তাদের নামও একই এবং ওই ইমেইলে একই ভাষায় হুমকি দিয়ে বার্তা দেওয়া হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সব সংস্থাকে সতর্ক করেছে এসওসিসি। একইসঙ্গে, দায়িত্বরত কর্মকর্তাদের উচ্চ সতর্কতায় থাকতে বলা হয়েছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বোমাতঙ্ক | দিল্লির | বিমানবন্দরে | নিরাপত্তা | জোরদার