আর্কাইভ থেকে জাতীয়

১৬ ডিসেম্বর থেকে আগারগাঁও-উত্তরা রুটে চলবে মেট্রোরেল

১৬ ডিসেম্বর থেকে আগারগাঁও-উত্তরা রুটে চলবে মেট্রোরেল

চলতি বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মেট্রোরেলের প্রথম সেকশন দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে। বললেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) নগরীর উত্তরা মেট্রোরেল ডিপো পরিদর্শনকালে তিনি এ কথা জানান। এ সময় মেট্রোরেল প্রকল্পের এমডি এমএন সিদ্দিকসহ প্রকল্পের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, রাজধানীর আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত অংশের মোট দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। এ পথে স্টেশন রয়েছে নয়টি। ১১ দশমিক চার কিলোমিটার ভায়াডাক্ট দৃশ্যমান। এ রুটে চলতি বছরের মহান বিজয় দিবসে মেট্রোরেল চলবে।

তিনি বলেন, আমাদের সিস্টেমকে আমি বিশ্বাস করি। আমাদের কর্মী, ইঞ্জিনিয়ার, যারা কাজ করছেন, তাদের ওপর আমার আস্থা আছে। সেই আস্থা ভরসায় আমরা বলছি, তারাও এ দেশের নাগরিক, তাদেরও দেশপ্রেম আছে। আমরা চাই, বিজয় দিবসে মেট্রোরেলে প্রথম সেকশন আগারগাঁও পর্যন্ত উদ্বোধন করার।

মেট্রোরেল প্রকল্পটি বাস্তবায়ন করছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব এম এ এন সিদ্দিক বলেন, স্বাধীনতার ৫০ বছরপূর্তি উদযাপন বর্ষের ২০২১ সালে ১৬ ডিসেম্বর বাংলাদেশে প্রথম মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে প্রকল্পের কাজ। করোনা সংকট না থাকলে কাজের অগ্রগতি আরো বাড়তো।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন ১৬ | ডিসেম্বর | আগারগাঁওউত্তরা | রুটে | চলবে | মেট্রোরেল