আর্কাইভ থেকে বাংলাদেশ

রাহুল গান্ধীর অ্যাকাউন্ট খুলে দিয়েছে টুইটার

রাহুল গান্ধীর অ্যাকাউন্ট খুলে দিয়েছে টুইটার

ভারতের কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধীর অ্যাকাউন্ট খুলে দিয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার। সম্প্রতি দিল্লিতে ধর্ষণের পর হত্যার শিকার নয় বছরের এক শিশুর পরিবারের ছবি প্রকাশের অভিযোগে রাহুল গান্ধীসহ কংগ্রেসের কয়েকজন নেতার অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ।

ভারতের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গেল রোববার দিল্লির একটি শ্মশানে নয় বছরের এক শিশুর মরদেহ উদ্ধার হয়। মেয়েটির পরিবার পুলিশে খবর দিতে চাইলে বাধা দেওয়া হয়। তাদের বসিয়ে রেখে চোখের সামনেই জোর করে শিশুটির দেহ দাহ করে দেওয়া হয়।

মেয়েটির পরিবারের অভিযোগ, ধর্ষণ করে তাদের মেয়েকে খুন করা হয়েছে। ওই ঘটনায় শ্মশানের পুরোহিতসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে অভিযুক্তদের দাবি, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে মেয়েটি।

ওই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হাতে থাকা দিল্লি পুলিশের এমন আচরণ নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরাও। ওই পরিস্থিতিতেই গেল বুধবার মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করতে যান রাহুল গান্ধী। সেই ছবি নিজের টুইটার হ্যান্ডলে পোস্টও করেন তিনি। যা নিয়ে আগেই আপত্তি তুলেছিল বিজেপি।

তবে শুধু বিজেপি নয়। এ বিষয়ে ব্যবস্থা নিতে চার আগস্ট টুইটারকে চিঠি দিয়েছিল ভারতের জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। এরপরই রাহুল গান্ধীর অ্যাকাউন্ট বন্ধ করা হয়। একই অভিযোগে দেশটির ফেসবুক প্রধানকেও তলব করেছে কমিশন।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ওই শিশুর পরিবারের ছবি প্রকাশ করায় ব্যবস্থা নিতে ফেসবুককেও চিঠি দেয় তারা। এরই পরিপ্রেক্ষিতে রাহুল গান্ধীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতেই ফেসবুক প্রধানকে তলব করা হয়েছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন রাহুল | গান্ধীর | অ্যাকাউন্ট | খুলে | দিয়েছে | টুইটার