আর্কাইভ থেকে জনদুর্ভোগ

ডেঙ্গুতে ২৫ জনের মৃত্যু

ডেঙ্গুতে ২৫ জনের মৃত্যু

 

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। সোমবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। 

মারা যাওয়া ২৫ জনের মধ্যে জুলাই মাসে ১২ জন আর চলতি আগস্ট মাসে ১৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা মহানগরের মধ্যে ঢাকা শিশু হাসপাতালে পাঁচ শিশু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে ২২১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকায় ভর্তি হয়েছেন ১৯৯ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট এক হাজার ৩২ জন রোগী ভর্তি আছে জানিয়ে কন্ট্রোল রুম জানায়, এরমধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৯৬২ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি আছেন ৭০ জন।

কন্ট্রোল রুম জানায়, চলতি বছর এখন পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন ছয় হাজার ৩২১ জন। হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২৬৪ জন।

এমএম/

এ সম্পর্কিত আরও পড়ুন ডেঙ্গুতে | ২৫ | জনের | মৃত্যু