আর্কাইভ থেকে ক্রিকেট

ফিক্সিং কান্ডে ফাঁসতে যাচ্ছেন ‘তিন’ টাইগার ক্রিকেটার

ফিক্সিং কান্ডে ফাঁসতে যাচ্ছেন ‘তিন’ টাইগার ক্রিকেটার

আবুধাবির টি-টেন লিগে জুয়াড়ির আনাগোনা চলছে বেশি। ফিক্সিং সন্দেহে টুর্নামেন্ট চলাকালিন সময়েই ভারতীয় বংশোদ্ভূত আরব আমিরাতের ক্রিকেটার সানডে সিংকে বায়োসিকিউর বাবল থেকে বের করে দেন আইসিসির দুর্নীতি দমন বিভাগের (আকসু) কর্মকর্তারা।

এবার সানডে সিং ছাড়াও নতুন করে আরো ৫ জনের বিরুদ্ধে তদন্তের শুরু করেছে আকসু। যেখানে রয়েছে বাংলাদেশের তিনজন। দেশের প্রথম সারির একটি দৈনিকে বৃহস্পতিবার এ সংক্রান্ত খবর গুরুত্ব সহকারে ছাপা হয়।

তিন ক্রিকেটার হলেন- পুনে ডেভিলসের মনির হোসেন এবং মারাঠা অ্যারাবিয়ান্সের মুক্তার আলী ও সোহাগ গাজী। পুনের মনির হোসেনকে টুর্নামেন্ট চলাকালীন সময়েই হোটেলে জিজ্ঞাসাবাদ করে আকসু।

মনির ওই দৈনিককে বলেন, শেষ ম্যাচে ফিল্ডিং করতে গেলে হাতে ব্যথা পেয়েছিলাম। ব্যথা নিয়েই কেন বোলিং করেছি, সেটা জানতে চেয়েছিলেন এসিইউ কর্মকর্তারা। আমাকে জানানো হয়েছে, যোগাযোগ করা হলে যেন সহযোগিতা করি। 

তবে টি-টেনে খেলা জাতীয় দলের সাবেক এক ক্রিকেটার জানান, মনিরকে একটি ডেলিভারি নিয়ে প্রশ্ন শুরু করেছিল। এ ছাড়া তার মোবাইলও পরীক্ষা করা হয়েছিল। জানতে চাওয়া হয়েছে তার এজেন্টের নামও।

সোহাগ গাজীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঢাকা থেকে যাওয়ার আগেই বিসিবির অ্যান্টি করাপশন ইউনিটের কর্মকর্তারা আমাদের ব্রিফ করেছেন। ওখানে যাওয়ার পর থেকেই থাকতে হয়েছে বায়োসিকিউর বাবলে। হোটেলেই থাকতেন আকসু কর্মকর্তারা। বাইরের কারও সঙ্গে যোগাযোগের কোনো সুযোগ ছিল না। আকসু কর্মকর্তারাও কিছু জানতে চাননি। আর খেলা শেষ করে আমরা তিনজন (গাজী, মুক্তার ও মোসাদ্দেক) দুবাইয়ে চলে এসেছিলাম। আকসু প্রয়োজন মনে করলে ডাকতে পারে। কখনও ডাকলে কথা বলতে সমস্যা নেই।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ফিক্সিং | কান্ডে | ফাঁসতে | যাচ্ছেন | তিন | টাইগার | ক্রিকেটার