আর্কাইভ থেকে ক্রিকেট

আইপিএলের আগে দেশকে প্রাধান্য রাবাদার

আইপিএলের আগে দেশকে প্রাধান্য রাবাদার

আইপিএলের খেলার জন্য দেশের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন না বলে জানিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্যে বিসিবিও অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন আকরাম খান। এই যখন সাকিবের অবস্থা তখন ঠিক উল্টো পথে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। 

এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন দক্ষিণ আফ্রিকান এ পেসার। কিন্তু তিনি পরিস্কার জানিয়েছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নয়, জাতীয় দলের হয়ে খেলাকে প্রাধান্য দেবেন।  

১৪তম আসর শুরুর তারিখ এখনো ঘোষণা করেনি কর্তৃপক্ষ। আগের নিয়মানুসারে এপ্রিলেই অনুষ্ঠিত হওয়ার কথা। যদি সেই সময়ই ঠিক থাকে তবে রাবাদা প্রথম দিকের কিছু ম্যাচ মিস করবেন এটা নিশ্চিত। কারণ আগামী ২-১৬ এপ্রিলের মধ্যে তিন ওয়ানডে এবং চার টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানকে আতিথেয়তা দিতে পারে প্রোটিয়ারা। 

পাকিস্তানের এ সফর ও আইপিএলে খেলা নিয়ে যাতে সমস্যা তৈরি না হয় তাই সমস্যা সমাধানকল্পে রাস্তাও বাতলে দিয়েছেন রাবাদা। আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাকে প্রাধান্য দেবেন বলে জানিয়ে দিয়েছেন প্রোটিয়া পেসার।

রাবাদা বলেন, ‘দেশকে প্রথমে এগিয়ে রাখব। যদি একই সময়ে সফরের সময়সূচি থাকে তবে আমি হয়তো আইপিএলের এক সপ্তাহ মিস করতে পারি। জাতীয় দলের হয়ে খেলাকেই আমি সবার আগে প্রাধান্য দেবো। যদিও আমি দিল্লির হয়ে খেলতে ভালোবাসি। এটাই একমাত্র দল যাদের হয়ে আমি খেলেছি এবং ভারতে ঐটাই আমার ঘর।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অন্যতম অস্ত্র রাবাদা। গত মৌসুমে ১৮.২৬ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ৩০ উইকেন নেন তিনি।  

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন আইপিএলের | আগে | দেশকে | প্রাধান্য | রাবাদার