আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুলবাড়ীতে স্বেচ্ছাশ্রমে কাঁচা সড়ক মেরামত

ফুলবাড়ীতে স্বেচ্ছাশ্রমে কাঁচা সড়ক মেরামত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে দেড় কিলোমিটার কাঁচা সড়ক স্বেচ্ছাশ্রমে মেরামত করছেন এলাকাবাসী।

বুধবার বিকেলে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের উত্তর রাবাইটারী এলাকায় প্রায় দেড় কিলোমিটার কাচা সড়কে ট্রলি দিয়ে রাবিশ ফেলে মেরামত করেন স্থানীয় ঠিকারদার মুকুল সরকার, নজু মিয়া, আশরাফুল, জাহেদুল ইসলাম, মজিবর ও হরিশচন্দ্র রায়সহ অনেকেই।

স্থানীয়রা জানান, যুগের পর যুগ ধরে ঐ এলাকার বটতলা বাজার থেকে উত্তর রাবাইটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাচা

সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। একটু বৃষ্টি হলেই এলাকাবাসীর চরম দুর্ভোগের মধ্যেই চলাচল করতে হয়। কাঁচা সড়কগুলো পাকাকরণের জোর দাবি তুলে আসলেও সংশ্লিষ্ট কতৃপক্ষ পাকা করণের নেই কোন উদ্যোগ। তাই সীমাহীন দূর্ভোগের হাত থেকে রক্ষা পেতে স্থানীয় ঠিকাদার মুকুল সরকার, আশরাফুল ও জাহেদুল ইসলামের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন গ্রামবাসী চলাচলের জন্য স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার কাঁচা সড়কটির মেরামতের উদ্যোগ নেন।

স্থানীয় মুকুল সরকার ও জাহেদুল ইসলাম জানান, কাঁচা সড়ক দিয়ে প্রতিদিন এক থেকে দুই হাজারের মতো মানুষ যাতায়াত করেন। সেখানে একটি সরকারি স্কুল ও একটি বেসরকারী হাইস্কুল থাকার পরেও হাজার মানুষ দীর্ঘকাল ধরে দুর্ভোগে পড়ে আছেন। তাই বাধ্য হয়ে এলাকাবাসীর নিজ উদ্যেগে বুধবার সড়কটি মেরামতের কাজ শুরু করেছি। আশাকরি তিন চারদিনের মধ্যে মেরামতের কাজ শেষ হবে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন ফুলবাড়ীতে | স্বেচ্ছাশ্রমে | কাঁচা | সড়ক | মেরামত