আর্কাইভ থেকে ফুটবল

লাইপজিগের জালে ম্যানসিটির গোল উৎসব

লাইপজিগের জালে ম্যানসিটির গোল উৎসব

গ্রুপ 'এ' এর লড়াইয়ে এই ম্যাচটা যে উপভোগ্য হবে তা আগেই ধারণা করা হয়েছিল। বর্তমান ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ যে জার্মান রানার্স আপরা। উভয় দলই নির্ভর করে আক্রমণাত্মক ফুটবলে। তবে তাই বলে যে গোলবন্যা বয়ে যাবে তা কে ধারণা করেছিল? তাই হয়েছে আরবি লাইপজিগের খেলোয়াড় এনকুনকুর হ্যাটট্রিকের পরেও ম্যানচেস্টার সিটি জিতেছে ৬-৩ গোলে। অর্ধডজন গোল করতে স্কোরশিটে নাম লিখিয়েছেন পাঁচ সিটি ফুটবলার। অন্যটি নর্দি মুকিয়েলের আত্মঘাতী।  

নাথান আকে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রিলিশ, জোয়াও ক্যানসেলো ও গ্যাব্রিয়েল জেসুস নাম তুলেছেন স্কোরশিটে। বল দখলে দুই দলই সমানে-সমান। তবে আক্রমণে অনেক এগিয়ে সিটি। গোলের উদ্দেশে তাদের নেওয়া মোট ১৬ শটের আটটি ছিল লক্ষ্যে। আর লাইপজিগের ১০ শটের মাত্র তিনটি লক্ষ্যে এবং প্রতিটিই গোল।

গোল উৎসব শুরু হয় ম্যাচের ১৬ মিনিটেই। নাথান আকে এগিয়ে দেন পেপ গার্দিওলার দলকে। ম্যাচে ফেরার বদলে উল্টো ২৮তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন মুকিয়েলে। যদিও বা ৪২তম মিনিটে সিটির জালে বল জড়ান এনকুনকু। এর উত্তর হিসেবে অবশ্য প্রথমার্ধেই ব্যবধান ৩-১ করেন মাহরেজ। দ্বিতীয়ার্ধের শুরুতে ফের ব্যবধান কমান এনকুনকু। এর মিনিট চারেক পরেই সিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোলের দেখা পান গ্রিলিশ। 

৭৩তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এনকুনকু। তাতে ব্যবধান ৪-৩ হলেও সিটির হয়ে ২ মিনিট পরেই ব্যবধান বাড়ান ক্যানসেলো। ৭৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়া লাইপজিগের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস। নির্ধারিত সময় শেষ হবার মিনিট পাঁচেক আগে ব্যবধান ৬-৩ করেন সিটিজেনরা। বড় জয়ে গ্রুপ 'এ' এর শীর্ষে সিটি। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন লাইপজিগের | জালে | ম্যানসিটির | গোল | উৎসব