আর্কাইভ থেকে ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মুখোমুখি পিএসজি-ম্যান সিটি

চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মুখোমুখি পিএসজি-ম্যান সিটি

আজ পেপ গার্দিওলার মুখোমুখি হবেন লিওনেল মেসি। তবে প্রতিপক্ষের ভূমিকায় চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে পিএসজি। ইনজুরি কাটিয়ে ফেরার অপেক্ষায় আর্জেন্টাইন সুপারস্টার। রাত ১টায় পিএসজির প্রতিপক্ষ ম্যান সিটি।

পেপ গার্দিওলা আর লিওনেল মেসি। আলোচনা ফলপ্রসূ হলে হয়ত এ মৌসুমেই সাবেক কোচের অধীনেই খেলতেন আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু এখন একে অপরের প্রতিপক্ষের ভূমিকায়। মাঝের সময়ে অবশ্য দুজনের ক্লাবই বদলে গেছে।

পার্ক দ্য প্রাসে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে বর্তমান সময়ের গ্যালাক্টিকো পিএসজি। এই ম্যাচেই ইনজুরি কাটিয়ে ফেরার অপেক্ষায় লিওনেল মেসি। যার ওপর স্পটলাইট আর প্রত্যাশার পারদ ঊর্ধ্বমুখী, সেই তারকা অবশ্য নতুন জার্সিতে তিন ম্যাচ খেলে এখনও গোলের দেখা পাননি। শেষ দুই লিগ ম্যাচেও গোল পাননি তার বাকি তারকা সতীর্থ নেইমার এমবাপ্পে। কোচ অবশ্য বলছেন, খেলোয়াড়দের বোঝাপড়ায় আরও সময় প্রয়োজন।

পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো জানান, মেসি খেলবে এই প্রত্যাশা আমিও করছি। তবে শুরু একাদশে থাকবে কি না তা এখনই বলা যাচ্ছে না। আর দলের পরফরম্যান্সের বিষয়ে বলব, সবার মধ্যে ভালো বোঝাপড়া হতে আরও সময় প্রয়োজন।

সবশেষ মৌসুমে সেমিফাইনালে পিএসজির বিপক্ষে ৪-১ অ্যাগ্রিগেটে ফাইনাল নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি। এবার গ্রুপ পর্বেই মুখোমুখি দুদল। তবে এবার যে ক্লাবে মেসি, সার্জিও রামোসরা যোগ দিয়েছেন তাদের বিপক্ষে মিশন কঠিন মেনেই প্রস্তুত হয়েছে ইংলিশ চ্যাম্পিয়নরা।

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা জানান, গত মৌসুমে যা হয়েছে, তা তখনই শেষ। এবার সবচেয়ে আলাদা বিষয় হলো- ওই দলে মেসি আছেন। আর মেসি-নেইমার-এমবাপ্পে যে আক্রমণভাগে আছে তাদের কীভাবে মোকাবেলা করা যায় আমার জানা নেই।

আরবি লাইপজিগকে ৬-৩ গোলে হারিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছে ম্যান সিটি। বিপরীতে ক্লাব ব্রুগের সাথে ১-১ গোলের ড্র করেছিল তারকাবহুল পিএসজি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন চ্যাম্পিয়ন্স | লিগ | রাতে | মুখোমুখি | পিএসজিম্যান | সিটি