আর্কাইভ থেকে দেশজুড়ে

কুমিল্লায় বিজিবি মোতায়েন, ঘটনা খতিয়ে দেখার নির্দেশ

কুমিল্লায় বিজিবি মোতায়েন, ঘটনা খতিয়ে দেখার নির্দেশ

কুমিল্লায় একটি পূজা মন্দিরে কথিত কুরআন অবমাননার অভিযোগের পর উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া কুমিল্লা কী ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

কুমিল্লার একটি মন্দিরে কুরআন অবমাননার অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন খবর ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারাও তোপের মুখে পড়ে। সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে।

বুধবার দুপুরের দিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।

এদিকে, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করেছেন। আইন হাতে না তুলতে বলেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আজ বুধবার (১৩ অক্টোবর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সাইটে এ সংক্রান্ত জরুরি ঘোষণা দেয়া হয়েছে।

ঘোষণাটি তুলে ধরা হলো-

জরুরি ঘোষণা . সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সাথে জড়িত থাকুক তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো। প্রতিমন্ত্রী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

https://fb.watch/8CKp_uKzv2/

এ সম্পর্কিত আরও পড়ুন কুমিল্লায় | বিজিবি | মোতায়েন | ঘটনা | খতিয়ে | দেখার | নির্দেশ