আর্কাইভ থেকে বাংলাদেশ

মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

সুপার টুয়েলভ নিশ্চিতের ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত হাফসেঞ্চুরিতে ভর করে পাপুয়া নিউগিনি ১৮২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। রিয়াদ ছাড়াও ম্যাচে হাফসেঞ্চুরি পেতে পারতেন সাকিব আল হাসান। অর্ধশত থেকে চার রান দূরে থাকতে আমিনির দুর্দান্ত ক্যাচে বিদায় নেন সাকিব।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মাস্কাটের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৪ টায় শুরু হয়। 

ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারের পিএনজি বোলার মোরেয়ার দ্বিতীয় বলেই ছক্কা মারার নেশায় ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন নাঈম শেখ। বাতাসে ভেসে আসা বলটি তালুবন্দী করতে মোটেও কষ্ট হয়নি পিএনজি ফিল্ডার সেসে বাউর। অবশ্য তার আগের বলেই বিদায় নিতে পারতেন অভিষেক ম্যাচে হাফসেঞ্চুরি করা নাঈম।

নাঈম শেখের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ৫০ রান সংগ্রহ করেন সাকিব ও লিটন। ৮ম ওভারের প্রথম বলে ভালার বলে বাউর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ২৩ বলে ২৯ রান করা লিটন। এরপর মুশফিক ৫ রান করে আতাইর বলে হিরির হাতে ডিপ স্কয়ারে ক্যাচ দিয়ে ফেরেন। তখন দলীয় রান ৭২। এরপর সাকিব মাহমুদউল্লাহকে নিয়ে ৩১ রানের জুটি গড়েন। দলীয় ১০১ রানে ৩৭ বলে ৩ ছয়ের সাহায্যে ৪৬ রান করা সাকিবকে আমিনির ক্যাচ বানিয়ে ফেরান ভালা। 

সাকিবের বিদায়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহ বেশ আগ্রাসী ভঙ্গিতে ব্যাট চালাতে থাকেন। শেষ পর্যন্ত ২৭ বলে ৩ চার ও ৩ ছয়ে ৫০ রান করে দলীয় ১৪৪ রানে বিদায় নেন। ৬ষ্ঠ উইকেটে সোহান রানের খাতা খোলার আগেই রাভুর বলে বাউর হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

সোহানের বিদায়ের ৮ পর দলীয় ১৬১ রানে ১৪ বলে ২১ রান করে মোরেয়ার দ্বিতীয় শিকার হয়ে ফেরেন আফিফ। শেষ দিকে মোহাম্মদ সাইফউদ্দিনের ৬ বলে দ্রুতগতির ১৯ রানের সাহায্যে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮১ রান। সাইফউদ্দিন ২ ছয় ও ১ চারে ১৯ রান করেন। অপরদিকে মেহেদী হাসান ৩ বলে ২ রান নিয়ে অপরাজিত থাকেন।

পাপুয়া নিউগিনির হয়ে মোরেয়া, রাভু ও ভালা প্রত্যেকে ২টি করে উইকেট নেন। আতাই নেন এক উইকেট।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মাহমুদউল্লাহ | হাফসেঞ্চুরিতে | বড় | সংগ্রহ | বাংলাদেশের