আর্কাইভ থেকে বাংলাদেশ

বাটলার-জর্ডানে উড়ে গেলো অস্ট্রেলিয়া

বাটলার-জর্ডানে উড়ে গেলো অস্ট্রেলিয়া

বোলিং, ব্যাটিং কোনও ইভেন্টেই ইংল্যান্ডকে আটকাতে পারেনি অস্ট্রেলিয়া। যার ফলে তাসের ঘরের মতো উড়ে গেলো তারা। প্রায় ১১ বছর পর বিশ্বমঞ্চে দেখা হয়েছিল এ দু’দলের। আগে ব্যাট করে ইংলিশ বোলারদের সামনে মুখ থুবড়ে পড়ে অজি ব্যাটিং লাইনআপ। পরে স্টার্ক, জাম্পাদের পাড়ার বোলার বানিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড। পরে অপরাজিত অর্ধশত রান করে অজিদের বিরুদ্ধে জয়ে এনে দেন জস বাটলার। ম্যাচে দুর্দান্ত বোলিং করা ক্রিস জর্ডান পান প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের ট্রফি। এ জয়ের ফলে গ্রুপ-১ এর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করলো ইংল্যান্ড।

শনিবার (৩০ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই শুরু হয় বাংলাদেশ সময় রাত ৮টায়।
 
অজিদের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৬ রান উপহার দেন রয় ও বাটলার। অ্যাডাম জাম্পার বলে রয় এলবির ফাঁদে পড়লে জুটি ভাঙে। দ্বিতীয় উইকেটে মালানকে নিয়ে ৩০ রানে জুটি গড়েন বাটলার। দলীয় ৯৭ রানে মালানকে উইকেটের পেছনে ম্যাথু ওয়েড ক্যাচ বানিয়ে ফেরান আগার। এরপর আর কোনও উইকেট ফেলতে দেননি বাটলার ও বেয়ারেস্টো। শেষ পর্যন্ত বাটলার ৩২ বলে ৫ চার ও সমান ছয়ে ৭১ রানে অপরাজিত থাকেন। বেয়ারেস্টো করেন ১১ বলে ১৬ রান।

অজিদের হয়ে জাম্পা ও অ্যাগার প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানে আগের ম্যাচে অর্ধশত করা ওয়ার্নারকে হারায় অজিরা। এক রান পরই জর্ডানের বলে বিদায় নেন স্মিথ। ম্যাক্সওয়েল দলীয় ১৫ রানে ওকসের বলে এলবির ফাঁদে পড়েন। মার্কাস স্টয়নিস আদিল রশিদের বলে কোনও রান না করেই বিদায় নেন। এরপর দলীয় ৫১ রানে ম্যাথিউ ওয়েডকে জেসন রয়ের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান লিভিংস্টোন। 

দলীয় ৯৮ রানে অ্যাস্টন আগার ২০ রান করে মাইলসের বলে লিভিংস্টোনের হাতে ধরা পড়েন। অধিনায়ক ফিঞ্চ সপ্তম উইকেট হিসেবে দলীয় ১১০ রানে ক্রিস জর্ডানের বলে বেয়ারেস্টোর হাতে ধরা পড়েন। তার আগে অবশ্য ৪৯ বলে ৪ বাউন্ডারির সাহায্যে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। পরের বলেই প্যাট কামিন্সকে বোল্ড করে হ্যাটট্রিকের আশা জাগিয়ে তোলেন জর্ডান। দলীয় ১১৯ রানে অ্যাডাম জাম্পা রান আউটের ফাঁদে পড়েন। শেষ উইকেট হিসেবে ২০তম ওভারের শেষ বলে মিচেল স্টার্ক মাইলসের বলে উইকেটের পেছনে বাটলারের ক্যাচে পরিণত হন। 

ইংল্যান্ডের হয়ে জর্ডান ৩টি, ওকস ও মাইলস ২টি করে এবং রশিদ ও লিভিংস্টোন একটি করে উইকেট লাভ করেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বাটলারজর্ডানে | উড়ে | গেলো | অস্ট্রেলিয়া