আর্কাইভ থেকে ক্রিকেট

সপ্তাহ না যেতেই শীর্ষস্থান হারালেন সাকিব

সপ্তাহ না যেতেই শীর্ষস্থান হারালেন সাকিব

এককভাবে শীর্ষে থাকাটা বেশিদিনের জন্য স্থায়ী হলো না সাকিব আল হাসানের জন্য। সুপার টুয়েলভে মলিন সাকিবকে ছুঁয়ে ফেলেছেন মোহাম্মদ নবি। আইসিসির টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা তাই ভাগাভাগি করে নিতে হচ্ছে টাইগার অলরাউন্ডারকে। 

নবিকে পেছনে ফেলে গত সপ্তাহে শীর্ষে ফিরেছিলেন সাকিব। দারুণ পারফরম্যান্সে আফগানিস্তান অলরাউন্ডারের চেয়ে ২০ রেটিং পয়েন্ট এগিয়ে গিয়েছিলেন তিনি। এরপরই সাকিবের উল্টো যাত্রা। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে দুই অঙ্কই ছুঁতে পারেননি। উইকেট নিতে পারেননি একটিও। 
 
এরপর তো হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে পড়লেন পুরো আসর থেকেই। সব মিলিয়ে সাকিব এই সময় ব্যবধানে ২৪ রেটিং পয়েন্ট হারান। আর নবি হারান ৪ পয়েন্ট। এখন দুইজনই শীর্ষে আছেন ২৭১ রেটিং পয়েন্ট নিয়ে।

এছাড়া অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভানিন্দু হাসারাঙ্গার। বল ও ব্যাট হাতে আলো ছড়িয়ে শ্রীলঙ্কার এই ক্রিকেটার উঠে এসেছেন চতুর্থ স্থানে। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন দিয়েছেন বড় লাফ। ৫৭ ধাপ এগিয়ে তিনি ঢুকে গেছেন সেরা দশে। আছেন ১০ নম্বরে।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের। টি-টোয়েন্টির বোলারদের তালিকায় এগিয়েছেন তিনি ৭৭ ধাপ। জায়গা করে নিয়েছেন ৩৮তম স্থানে। তবে নতুন প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে উন্নতি নেই কোনো বাংলাদেশি ব্যাটারদের। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সপ্তাহ | যেতেই | শীর্ষস্থান | হারালেন | সাকিব