আর্কাইভ থেকে বাংলাদেশ

ব্যর্থতার দায়ভার পুরো দলের: মাহমুদউল্লাহ

ব্যর্থতার দায়ভার পুরো দলের: মাহমুদউল্লাহ

এককভাবে কেউ নয়, দলগত ব্যর্থতাই বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারন মনে করছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। বায়োবাবলের ক্লান্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অতি সমালোচনার কারনেই আবেগপ্রবণ হয়ে ক্রিকেটাররা প্রতিক্রিয়া দেখিয়েছে বলে জানিয়েছেন তিনি। 

স্কটিশ দু:স্বপ্ন দিয়ে শুরু আর শেষটা আসরে নিজেদের সবচেয়ে কম রানের লজ্জায়।

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, ক্যাপ্টেন্সি, একাদশ নির্বাচন সবকিছুতে সুপার ফ্লপ মাহমুদউল্লাহর এই দল। প্রশ্নবিদ্ধ হেড কোচ রাসেল ডমিঙ্গোর ভূমিকা। চূড়ান্ত ব্যর্থতার জন্য নির্দিষ্ট কাউকে দায় দিতে নারাজ অধিনায়ক।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমার মনে হয় ব্যর্থতার দায়ভারটা সবাইকে নিতে হবে এবং এটা এভাবেই দেখা উচিত।

পুরো বিশ্বকাপে মাত্র ৪ দিন অনুশীলন করেছে বাংলাদেশ। অন্য দলগুলোর তুলনায় সবচেয়ে কম। ঘাম ঝরানোতে কেনো এতো অনীহা টাইগার ক্রিকেটারদের?

মাহমুদউল্লাহর মতে, আবুধাবিতে অনুশীলন ছিল। ম্যাচের আগের দিন দুই থেকে আড়াই ঘণ্টা সফর করে আবার যাবেন আবার আসবেন। এমন অনেক ছোটখাটো ইস্যু ছিল। অবশ্যই ইনজুরির সমস্যা ছিল। এই বিষয়গুলোর কারণে টিম ম্যানেজমেন্ট হয়ত মনে করেছিল যে রেস্ট নিলে খেলোয়াড়রা হয়ত ফ্রেশ থাকবে।

দলের ব্যর্থতায় বোর্ড থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম সবাই সমালোচনায় মুখর। আসর চলাকালীন সাকিব, মুশফিক এমনকি অধিনায়ক নিজেও সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেন। আবেগ থেকেই এই প্রতিক্রিয়া জানালেন মাহমুদউল্লাহ।

রিয়াদ বলেন, দেশের জন্য পারফর্ম করা আমাদের দায়-দায়িত্ব। যখন আপনি করবেন না অবশ্যই আপনাকে সমালোচিত হতে হবে।

তবে সমালোচনা নয়, নিজেদের ব্যর্থতাই মাঠের পারফরম্যান্সে প্রতিফলিত হয়েছে স্বীকার টাইগার অধিনায়কের।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ব্যর্থতার | দায়ভার | পুরো | দলের | মাহমুদউল্লাহ