আর্কাইভ থেকে দেশজুড়ে

নির্বাচন নিজের হাতে তুলে নেবেন না: ইসি

নির্বাচন নিজের হাতে তুলে নেবেন না: ইসি

নির্বাচন নিজের হাতে তুলে নেবেন না। জনগন কেন্দ্রে আসবে, নিজের ভোট নিজে দিবে। বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম    

রোববার ( ৭ নভেম্বর)  দুপুরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে  নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার ইউনিয়ন পরিষদ সাধারন নির্বাচন ২০২১ উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় নির্বাচনে অংশ নেয়া সকল প্রার্থীদের প্রতি এই আহবান করেন তিনি । 

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম আরও বলেন, ভোটকেন্দ্র দখল করে কোনো প্রচার প্রচারনা চালানো যাবে না ।  নির্বাচনের দিন ভোটাররা কেন্দ্রে যাবে, ভোট দিবে। যথেষ্ট পরিমান আইনশৃঙ্গলা বাহিনী মোতায়েন থাকবে ।  ভোট যার যার অধিকার, এই অধিকার নষ্ট হতে দেয়া হবেনা ।  নির্বাচন কেউ নিজের হাতে তুলে নেয়ার সুযোগ খুজবেন না।  সকলের সহযোগিতায় আগামী ১১ তারিখ সুষ্ঠু নির্বাচন আশা করছি আমি। 

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (পিপিএম) বলেন ,  নরসিংদীর স্থানীয় নাগরিকরা চাইলেই এখানকার সংহাত, সংঘর্ষ, টেটাযুদ্ধ ইত্যাদি বন্ধ করা সম্ভব ।  আগামী ১১ তারিখের নির্বাচনের জন্য জনগন যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই পরিবেশ আমরা তৈরী করেছি ইতোমধ্যে। 

নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম , ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার , নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা মেজবাহ আহদেন প্রমুখ । সভায় কর্তকর্তারা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়া প্রতিদ্বন্দীদের বক্তব্য শুনে পরামর্শ দেন । 

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর নরসিংদী সদরে দুইটি এবং রায়পুরায় ১০ টি ইউনিয়ন পরিষদে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।  এই নির্বাচনকে কেন্দ্র করে গত ১৮ ও ১৮ মে রায়পুরার পাড়াতলী ইউনিয়নে দুইজন, এর পাঁচদিনের মাথায় আরও একজন এবং চলতি মাসের ৩ নভেম্বর সদর উপজেলার আলোকবালীতে নির্বাচনী সহিংসতায় তিনজনের মৃত্যু হয় । 

এ সম্পর্কিত আরও পড়ুন নির্বাচন | নিজের | হাতে | তুলে | নেবেন | ইসি