আর্কাইভ থেকে দেশজুড়ে

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

নরসিংদীতে ইউপি নির্বাচনের  ভোটগ্রহণ সংঘাত ও সংঘর্ষের মধ্য দিয়ে চলছে  । রায়পুরার উপজেলার দুর্গম চরাঞ্চল বাশগাড়ীতে কেন্দ্র দখল ও আধিপত্য বিস্তার নিয়ে  প্রতিপক্ষের হামলায় তিনজন নিহত হয়েছেন। 

নিহতরা হলেন- বাশগাড়ী গ্রামের হিকিম মিয়ার ছেলে সালাউদ্দিন মিয়া (৪৫), একই এলাকার সিরাজ মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫) ও হক মিয়ার ছেলে জাহাঙ্গীর (২৭)। এর মধ্যে সালাউদ্দিন ও জাহাঙ্গীর বাশগাড়ী ইউনিয়নের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাতুল হাসান জাকিরের সমর্থক। নিহত দুলাল বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী আশ্রাফুল হকের সমর্থক। 

বৃহস্পতিবার ভোরে উপজেলার বাশগাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। সহিংসতায় হতাহতের ঘটনা ঘটলেও বাশগাড়ীতে ভোটগ্রহণ চলছে। নরসিংদীর ১২টি ইউনিয়নে অন্যান্য কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

রায়পুরা থানার ওসি আজিজুর রহমান জানান, রাতে নির্বাচনী সহিংসতায় নিহত তিনজনের মধ্যে দুলাল মিয়ার লাশ রায়পুর স্বাস্থকেন্দ্রে, জাহাঙ্গীরের লাশ নরসিংদীর জেলা হাসপাতালে ও সালাউদ্দিন মিয়া লাশ জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। 

রায়পুরায় ১০ টি ও নরসিংদী সদরে ২টি ইউনিয়ন পরিষদের মোট ১১৫টি ভোটকেন্দ্রে ৫৩২টি ভোট কক্ষে ব্যালটের মাধ্যমে চলছে ভোট গ্রহণ। নির্বাচনে চেয়ারম্যানে পদে মোট ৬৪ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫২জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন নরসিংদীতে | নির্বাচনী | সহিংসতায় | নিহত | ৩