আর্কাইভ থেকে বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। এরআগে শুক্রবার তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারে বাংলাদেশ দল।  

আজ শনিবার (২০ নভেম্বর) দুপুর দুইটায় শুরু হচ্ছে দ্বিতীয় ম্যাচটি। শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, টি স্পোর্টস।

সাধারণত পরাজিত দল নিজেদের একাদশে পরিবর্তন আনলেও, এবার বাংলাদেশ নিজেদের একাদশে কোনও পরিবর্তন আনেনি।

তবে প্রথম ম্যাচ জিতলেও নিজেদের একাদশে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। তাও আবার প্রথম ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা ডানহাতি পেসার হাসান আলি বাইরে রাখা হয়েছে। নেয়া হয়েছে বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ, নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, হায়দার আলি, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ১২৭ রানের ছোট পুঁজি নিয়েও জয়ের জন্য ম্যাচের শেষ ৩ ওভারে পাকিস্তানের সামনে ৩২ রানের সমীকরণ দাঁড় করায় বাংলাদেশ। কিন্তু ১৮ ও ১৯তম ওভারে যাচ্ছেতাই বোলিং করে বাংলাদেশকে হারের মুখে ঠেলে দেন দলের দুই বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জয়ের জন্য ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এক পর্যায়ে ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর সপ্তম উইকেটে ১৫ বলে অবিচ্ছিন্ন ৩৬ রান তুলে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে জয় এনে দেন শাদাব খান ও মোহাম্মদ নাওয়াজ। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রানের মামুলি সংগ্রহ বাংলাদেশ। জবাবে ১৯ দশমিক ২ ওভারে ৬ উইকেটে ১৩২ রান তুলে জয়ের স্বাদ নেয় পাকিস্তান।

এ সম্পর্কিত আরও পড়ুন দ্বিতীয় | ম্যাচে | টস | জিতে | ব্যাটিংয়ে | বাংলাদেশ