আর্কাইভ থেকে বিনোদন

দ্রৌপদী হচ্ছেন রুক্মিণী, সঙ্গী হচ্ছেন জিত

দ্রৌপদী হচ্ছেন রুক্মিণী, সঙ্গী হচ্ছেন জিত
বছরের শুরু থেকেই একেবারে অন্য মেজাজে আছেন রুক্মিণী মৈত্র। একটার পর একটা আইকনিক সব চরিত্রে তিনি অভিনয় করে চলেছেন। কখনও বিনোদিনী তো কখনও সত্যবতী। নানান চ্যালেঞ্জিং চরিত্রে সাবলীল অভিনেত্রী। আর এবার নাকি দ্রৌপদীর ভূমিকায় দেখা যাবে তাকে! ‘চ্যাম্প’ দিয়ে টলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে পথ চলা শুরু করেছিলেন দেব-প্রিয়া রুক্মিণী। প্রথম ছবিতেই দুর্দান্ত অভিনয়ে জিতে নিয়েছিলেন দর্শকদের মন। তারপর একে একে ‘ককপিট’, ‘পাসওয়ার্ড’, ‘কিশমিশ’, ‘কবীর’ প্রভৃতি নানা ছবিতে তাকে দেখা গিয়েছে। ঘরোয়া প্রোডাকশনের পাশাপাশি তিনি অন্যান্য হাউসে সঙ্গেও হিট ছবি উপহার দিয়েছেন। তারমধ্যে অন্যতম ‘সুইজারল্যান্ড’। এই ছবিতে আবিরের বিপরীতে দেখা গিয়ে ছিল অভিনেত্রীকে।
রুক্মিণী মৈত্র
রুক্মিণী মৈত্র
আর এই বছরের শুরুতেই তিনি ‘নটী বিনোদিনী’র চরিত্রে অভিনয় করেন। ছবির কাজ শুরুর আগে তিনি রীতিমত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী থেকে বিনোদিনী চরিত্রের জন্য প্রশিক্ষণ নেন রুক্মিণী। প্রশিক্ষণ শেষে এই চরিত্রে তিনি অভিনয় করেছেন তিনি। ইতিমধ্যেই অবশ্য ছবির কাজ শেষ হয়েছে। তার পর দেবের আসন্ন ছবি ‘দুর্গ রহস্য’-এর মহরতে প্রকাশ্যে এসেছে সত্যবতীর ভূমিকায় থাকবেন তিনি। শরদিন্দু পড়া নেই তার, তা নিয়ে বহু কটাক্ষের শিকার হয়েছেন অভিনেত্রী। কিন্তু সেই সব ট্রোলকে পাত্তা বিন্দুমাত্র পাত্তা না দিয়ে এই চরিত্রের জন্যও নিজেকে তৈরি করছেন। অভিনেতা দেবের বিপরীতে এই ছবিতে সত্যবতীর ভূমিকায় দেখা যাবে তাকে। এই খবর প্রকাশ্যে আসতে না আসতেই এবার গুঞ্জন তাকে দেখতে পাওয়া যাবে দ্রৌপদীর ভূমিকায়। শোনা যাচ্ছে রামকমল মুখোপাধ্যায়ের পরিচালনায় হবে ‘মহাভারত’। সেখানেই দ্রৌপদী হিসেবে থাকবেন রুক্মিণী। তবে এখানেই চমকের শেষ নয়, এই ছবিতে তার বিপরীতে জিত-কে দেখা যেতে পারে বলে গুঞ্জন। এর আগে বিনোদিনী ছবিতে অভিনেত্রী রামকমলের সঙ্গে কাজ করেছেন।
রুক্মিণী মৈত্র
রুক্মিণী মৈত্র
তাই রামকমলের পরিচালনায় ‘মহাভারত’-এ রুক্মিণীর থাকা আশ্চর্যের নয়। তবে এখনও এটি গুজব। কানাঘুষোয় শোনা যাচ্ছে বর্তমানে রামকমল ‘আনন্দমঠ’ নিয়ে ব্যস্ত। তারপরেই সম্ভবত নতুন ছবি মহাভারতের কাজে হাত দেবেন। ততদিন পর্যন্ত এই ধোঁয়াশা থেকে যাবে।

এ সম্পর্কিত আরও পড়ুন দ্রৌপদী | হচ্ছেন | রুক্মিণী | সঙ্গী | হচ্ছেন | জিত