আর্কাইভ থেকে বাংলাদেশ

ভ্যারিয়েন্ট ওমিক্রন, এইচএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ভ্যারিয়েন্ট ওমিক্রন, এইচএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এর কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না, স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে পরীক্ষা নেয়া হবে। এই ভ্যারিয়েন্ট অত্যন্ত বিধ্বংসী। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

আজ সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর নবাবগঞ্জ পার্কে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এর কারণে আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা হবে কি না তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। এ নিয়ে সাংবাদিকরা শিক্ষামন্ত্রীর কাছে আসন্ন এইচএসসি পরীক্ষার বিষয়ে জানতে চান।

বিশ্বের অন্তত ১৩টি দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের রূপান্তরিত ধরন ওমিক্রন ‘অত্যন্ত ঝুঁকি’তৈরি করতে পারে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এই ধরনকে মোকাবিলায় বিশ্বকে দ্রুত প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছে জাতিসংঘের স্বাস্থ্যবিষয়ক এই সংস্থা।

এদিকে, করোনা ভাইরাসের নতুন ধরণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন ঠেকাতে দেশের স্বাস্থ্যখাত দেশব্যাপী ১৫টি নির্দেশনা দিয়েছে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় অংশ নেবেন ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ জন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন ভ্যারিয়েন্ট | ওমিক্রন | এইচএসসি | পরীক্ষা | নিয়ে | শিক্ষামন্ত্রী