আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

ভারতকে ২ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভসূচনা করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।এ নিয়ে পড়শীদের মাটিতে চলমান টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করলেন টাইগার যুবারা।

সম্প্রতি এ সিরিজের জন্য অধিনায়ক ছাড়াই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরে ভারত ‘এ’ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পান স্পিনার রাকিবুল হাসান। সোমবার (২৯ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেনসে তার নেতৃত্বে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় সফরকারীরা।

এতে আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে ভারত। বিনা উইকেটে ৪৭ রান তুলে ফেলে তারা। এসময় অংকৃষ রাঘুবন্সিকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মুশফিক হাসান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।

তবে ব্যাটারদের আসা-যাওয়ায় মাঝে সেঞ্চুরি তুলে নেন হারনুর সিং। তার দারুণ ব্যাটিংয়ে ভর করে ৪৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করেন ভারতীয় যুবারা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্তু শুরু করেন সফরকারী দলের দুই ওপেনার মফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতি। উদ্বোধনী জুটিতে ৮৫ রান করে বিদায় নেন ইফতেখার (৩৪)। ওয়ানডাউনে নেমে মফিজুলের সঙ্গে বড় জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল।

তবে দলীয় ১৬৪ রানে প্রান্তিক ৩৫ করে ফিরলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। খানিকের ব্যবধানে ফিরে যান আইচ মোল্লা।তার পর ৯ রানের আক্ষেপ নিয়ে সেঞ্চুরি বঞ্চিত হন ওপেনার মফিজুল। ৯১ রানে আউট হন তিনি।

এ পরিস্থিতিতে একপ্রান্তে নিঃসঙ্গ সৈনিকের মতো লড়ে যান মেহরব হাসান।আর অপর প্রান্তে উইকেট যেতেই থাকে। শেষ পর্যন্ত অধিনায়ক রাকিবুলকে নিয়ে জয়ের বন্দরে নোঙর করেন মেহরব। তিনি খেলেন ৩৩ বলে ৩৮ রানের হার না মানা ইনিংস।

সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ১ ডিসেম্বর ভারত অনূর্ধ্ব ‘বি’ ১৯ দলের বিপক্ষে মাঠে নামবেন টাইগার যুবারা।ওই ম্যাচ জিতে সিরিজের ফাইনালের দৌড়ে এগিয়ে যেতে চান তারা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতকে | হারিয়ে | ত্রিদেশীয় | সিরিজ | শুরু | টাইগার | যুবাদের