আর্কাইভ থেকে বাংলাদেশ

আইভীর হাতেই নৌকা তুলে দিলো আওয়ামী লীগ

আইভীর হাতেই নৌকা তুলে দিলো আওয়ামী লীগ

সেলিনা হায়াৎ আইভীর হাতেই নৌকা তুলে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা দুই মেয়াদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করে আসা আইভীতেই ভরসা রেখেছে আওয়ামী লীগ।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় এ মনোনয়ন চূড়ান্ত করা হয়। 

বৈঠক শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মনোনয়ন বোর্ডের সদস্য জাহাঙ্গীর কবির নানক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। 

এদিকে ঘোষণার সঙ্গে সঙ্গেই উল্লাসে ফেটে পড়েন কর্মী সমর্থকেরা। এরপর মেয়র আইভীর পক্ষে তারা শহরে আনন্দ মিছিল বের করেন।

গত ২৯ নভেম্বর আইভীর পক্ষে দলীয় কার্যালয় থেকে ২৫ হাজার টাকার বিনিময়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল কাদির, আদিনাথ বসু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এবারের নারায়ণগঞ্জ সিটিতে দলীয় প্রার্থী হতে চারজন নেতার নাম আসে। এর মধ্যে থেকে আইভীকেই আবারও বেছে নিল আওয়ামী লীগের হাইকমান্ড। বাকি তিনজন হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

ঘোষিত তফসিল অনুযায়ী- নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করা হবে আগামী ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। আর প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটির সবশেষ নির্বাচনে মেয়র নির্বাচিত হন আইভি রহমান। সিটি করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি। বর্তমান সিটি করপোরেশনের জনপ্রতিনিধিদের মেয়াদ ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে। তাই মেয়াদ শেষ হওয়ার আগে ছয় মাসের নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন আইভীর | হাতেই | নৌকা | তুলে | দিলো | আওয়ামী | লীগ