আর্কাইভ থেকে বাংলাদেশ

নিউজিল্যান্ডে বিজয় দিবস উদযাপন করলেন টাইগাররা

নিউজিল্যান্ডে বিজয় দিবস উদযাপন করলেন টাইগাররা

সারাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে। বিজয়ের ৫০ বছরে নানা আয়োজনের মধ্যে দেশে নেই জাতীয় দলের ক্রিকেটাররা। সুদূর নিউজিল্যান্ডে অবস্থান করছেন টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে লম্বা সময়ের সফরে কিউইদের মাটিতে অবস্থান করতে হবে মুমিনুল হকদের। 

তবে দেশের বাইরে থেকেও বিজয় উদযাপন বাদ যায়নি টাইগার শিবিরে। নিউজিল্যান্ডের মাটিতেই জাতীয় পতাকা সামনে নিয়ে একসঙ্গে দাঁড়িয়ে জাতীয় সংগীত গেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি ছবি শেয়ার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) অনুশীলনের জন্য ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল পার্কে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে অনুশীলন পণ্ড হয়ে যায়। তবে জাতীয় সংগীত গেয়ে বিজয় দিবস উদযাপন করেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন টিম ম্যানেজমেন্টও। 

কেবল মাঠে নয়, সামাজিক যোগাযোগমাধ্যমেও বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটাররা। মুশফিকুর রহিম লিখেছেন, 'আমার মাতৃভূমি আজ ৫০তম বিজয় দিবস উদযাপন করছে। আমার আজকের অবস্থানের জন্য এ জাতির অবদান কম নয়। আমরা যেন শহীদ মুক্তিযাদ্ধা পরিবারগুলোকে ভুলে না যাই। শুভ কামনা অসাধারণ প্রথম অর্ধ শতকের জন্য, আমার বাংলাদেশ।'

দলের সঙ্গে না থাকা ক্রিকেটাররাও এদিন বিজয়ের আনন্দ ভাগাভাগি করেছেন সামাজিক মাধ্যমে। সাকিব আল হাসান ফেসবুকে লিখেছেন, 'আসুন, গর্বের সাথে মাথা উঁচু রেখে উদযাপন করি বিজয়। বিজয় দিবসের শুভেচ্ছা, বাংলাদেশ!' রুবেল হোসেন লিখেছেন, 'বিজয়ের ৫০ বছর বিডি (বাংলাদেশ)। এ দেশ আমার গর্ব- এ বিজয় আমার প্রেরণা। বিনম্র শ্রদ্ধা জাতির অকুতোভয় শ্রেষ্ঠ সন্তানদের।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন নিউজিল্যান্ডে | বিজয় | দিবস | উদযাপন | টাইগাররা