আর্কাইভ থেকে ফুটবল

ফেডারেশন কাপের শেষ চারে মোহামেডান

ফেডারেশন কাপের শেষ চারে মোহামেডান

বায়ান্ন স্পোর্টস ডেস্ক

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রোববার (০২ জানুয়ারি) ২-১ গোলে জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দুটি গোলই তারা পেয়েছে দ্বিতীয়ার্ধের আট মিনিটের মধ্যে। যোগ করা সময়ে ব্যবধান কমান চট্টগ্রাম আবাহনীর এবিমোবোই থ্যাঙ্কগড। 

গত বছর সাইফ স্পোর্টিংয়ের কাছে টাইব্রেকারে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যায় মোহামেডান। অন্যদিকে, গত আসরে সেমিফাইনাল খেলা চট্টগ্রাম আবাহনীর পথচলা এবার থামল কোয়ার্টার ফাইনালে।

ম্যাচের শুরুতে ছিল দারুণ লড়াইয়ের আভাস দেয় দু’দলই। আগ্রাসী ফুটবলের পসরা মেলতে পারলো না কেউই। ম্যাচের দ্বিতীয় মিনিটেই আক্রমণ শানায় মোহামেডান। কিন্তু ডান দিক থেকে ওবি মোনেকের নিচু ক্রস সুলেমানে দিয়াবাতে ও শাহেদ মিয়া দুজনই নিয়ন্ত্রণ নিতে গিয়ে তালগোল পাকিয়ে নষ্ট করেন সুযোগ। এরপর দুই দলের খেলায় ছিল না প্রত্যাশিত গতি। 

৩৫ মিনিটে হঠাৎই ম্যাচে প্রাণ ফিরে। পোস্ট ছেড়ে বেরিয়ে প্রায় ৪০ গজ দূরে এসে হাত দিয়ে বল ঠেকিয়ে চট্টগ্রাম আবাহনীর আক্রমণ নষ্ট করে দেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসাইন। চট্টগ্রাম আবাহনীর ফুটবলাররা লাল কার্ডের আবেদন জানালেও রেফারি সুজনকে দেন হলুদ কার্ড। রেফারির সিদ্ধান্ত মানতে না পেরে ম্যাচ কমিশনার সৃজিত কুমার ব্যানার্জির কাছে আবেদন জানাতে প্রেস বক্সে চলে আসেন চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ। 

প্রথমার্ধের যোগ করা সময়ে বল দখলের লড়াইয়ে দিয়াবাতেকে ফাউল করেন চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার কামরুল হাসান। কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে পরিস্থিতি সামলে নেন রেফারি। হলুদ কার্ড দেখান কামরুলকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে শাখাওয়াত হোসেন রনির শট ফেরান মোহামেডানের গোলরক্ষক। এরপর ৬৩ মিনিটে মোনেকের জোরালো কোনাকুনি শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। ৬৫ মিনিটে এগিয়ে যায় ফেডারেশন কাপের ১০ বারের চ্যাম্পিয়ন মোহামেডান। অনিক হোসেনের ছোট পাসে বক্সের ভেতর থেকে শাহেদের প্লেসিং শট আরাফাত হোসেনের পা ছুঁয়ে জালে জড়ায়।

৭৩ মিনিটের অবাক করা গোলে ব্যবধান দ্বিগুণ হয়। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক সাইফুল ইসলামের পাস পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে পারেননি কামরুল। বলের দিকে ছুটে আসেন মোহামেডানের শাহরিয়ার ইমন। তাড়াহুড়ো করে কামরুল ক্লিয়ার করতে শট নিয়েছিলেন, কিন্তু বল ইমনের পায়ে লেগে চোখের পলকে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে থ্যাঙ্কগড হেডে ব্যবধান কমান। কিন্তু তা দলের হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

সেমিফাইনালে মোহামেডান মুখোমুখি হবে ঢাকা আবাহনী বনাম শেখ জামাল ম্যাচের জয়ী দলের বিপক্ষে। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ফেডারেশন | কাপের | শেষ | চারে | মোহামেডান