আর্কাইভ থেকে বাংলাদেশ

আশরাফুলকে দেশদ্রোহী বললেন নান্নু

আশরাফুলকে দেশদ্রোহী বললেন নান্নু

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচকের পদে দীর্ঘদিন ধরে রয়েছেন মিনহাজুল আবেদীন নান্নু। তবে সাম্প্রতিক সময়ে জাতীয় দলের টানা ব্যর্থতায় সমালোচনার তোপের মুখে তিনি। তবে এবার সব ছাপিয়ে বিতর্কিত এক মন্তব্যে আলোচনায় নান্নু। 

সম্প্রতি জাতীয় দলের নির্বাচক প্যানেলের মেয়াদ সংক্ষিপ্ত করে এনে অন্যদের অধীনে ভিন্ন চিন্তার পরামর্শ দিয়েছিলেন আশরাফুল। অন্যান্য দেশের উদাহরণ এনে এই সাবেক টাইগার অধিনায়ক জানান, ৩ থেকে ৪ বছর পরপর নির্বাচক প্যানেলে পরিবর্তন আনলে সফলতা পেতে পারে বাংলাদেশের ক্রিকেট।

তার এই মন্তব্যের জেরে এক বেসরকারি টেলিভিশনে এসে আশরাফুলকে 'দেশদ্রোহী' বলেছেন নান্নু। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালে নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। সেই প্রসঙ্গ টেনেই এই আক্রমণ করেন প্রধান নির্বাচক। 

এক বেসরকারি টেলিভিশনে লাইভে যুক্ত হয়ে এমন বিতর্কিত মন্তব্য করেছেন নান্নু। সেখানে আশরাফুলের পরামর্শের ভিত্তিতে সঞ্চালকের করা প্রশ্নের উত্তরে ক্ষিপ্ত নান্নু বলেন, 'যে সমস্ত খেলোয়াড় দেশদ্রোহী হয়ে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়, ওদের কাছ থেকে ভালো পরামর্শ আশা করা কঠিন।'

আশরাফুলের পরামর্শের প্রত্যুত্তরে নান্নু বলেন, 'আশরাফুলের এই কথার সাথে আমি একটা জিনিস যুক্ত করতে চাই। অস্ট্রেলিয়ার একজন প্রধান নির্বাচক কত বছর কাজ করেছে ওর বোধহয় ধারণা নেই। প্রায় ৯ থেকে ১২ বছর এক নাগাড়ে কাজ করেছে। অস্ট্রেলিয়া কি ক্রিকেট থেকে পিছিয়ে গিয়েছে?'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন আশরাফুলকে | দেশদ্রোহী | নান্নু