আর্কাইভ থেকে ফুটবল

নাপোলির সাথে পয়েন্ট ভাগাভাগি জুভেন্টাসের

নাপোলির সাথে পয়েন্ট ভাগাভাগি জুভেন্টাসের

ইতালিয়ান সিরি আ’তে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা জুভেন্টাস-নাপোলি ম্যাচ শেষ পর্যন্ত ড্র হয়েছে ১-১ গোলে। নাপোলি এগিয়ে থেকেও পারলো না জিততে। অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) রাতে সিরি আ’র হাইভোল্টেজ ম্যাচে, ড্রিস মের্টেন্সের গোলে স্বাগতিকরা পিছিয়ে পড়ার পর সমতা টানেন ফেদেরিকো চিয়েসা।

নতুন বছরে দুই দলেরই প্রথম এই ম্যাচে বল দখলে একটু পিছিয়ে থাকা জুভেন্টাস গোলের জন্য শট নেয় মোট ২২টি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। আর নাপোলির ১৬ শটের চারটি লক্ষ্যে ছিলো। 

জুভেন্টাস শুরুটা করে আশা জাগানিয়া। কিন্তু গোলটা করতে পারেনি তারা। ১০ মিনিটে দুটি সুযোগ পায় তারা। কিন্তু ভাগ্য দেবতা ছিলো না তাদের সহায়। বিপরিতে ২৩ মিনিটে এগিয়ে যায় নাপোলি। লরেন্সো ইনসিনিয়ের ক্রস ডি-বক্সে পেয়ে মাত্তেও পলিতানা পাস দেন মের্টেন্সকে। ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন এই বেলজিয়ান স্ট্রাইকার। 

ম্যাচের ৫৪ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সে হেডে ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেননি নাপোলির ডিফেন্ডার আমির রাহমানি। চিয়েসার বাঁ পায়ের জোরালো শট আরেক ডিফেন্ডারের পা ছুঁয়ে জালে জড়ায়।

৬৩ মিনিটে আরেকটি সুযোগ পান চিয়েসা। এ যাত্রায় ইতালিয়ান ফরোয়ার্ডের শট রুখে দেন নাপোলির গোলরক্ষক দাভিদ ওসপিনা। তিন মিনিট পরেই বের্নারদেস্কি ও রাবিওর জায়গায় পাওলো দিবালা ও রদ্রিগো বেন্তানকুরকে নামান জুভাদের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। পরের মিনিটেই প্রায় ৩০ গজ দূর থেকে দিবালার শট ঠেকান ওসপিনা।

যোগ করা সময়ে সুবর্ণ সুযোগ হারান দ্বিতীয়ার্ধে আলভারো মোরাতার বদলি নামা ইউভেন্তুসের মোইজে কিন। হুয়ান কুয়াদরাদোর ক্রসে ক্রসবারের ওপর দিয়ে হেড করেন তরুণ এই ইতালিয়ান ফরোয়ার্ড।

২০ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি। আরেক ম্যাচে রোমাকে ৩-১ গোলে হারানো এসি মিলান ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাধারী ইন্টার মিলান।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন নাপোলির | সাথে | পয়েন্ট | ভাগাভাগি | জুভেন্টাসের