আর্কাইভ থেকে বাংলাদেশ

দু’দিন আগেই ঢাকায় ফিরছেন সুজন-মুশফিক

দু’দিন আগেই ঢাকায় ফিরছেন সুজন-মুশফিক

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইনিংস ও ১১৭ রানে হারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারেনি বাংলাদেশ দল। জয়-শান্ত লিটনদের দারুণ ব্যাটিং আর এবাদত-তাসকিন-শরিফুলের দুর্দান্ত বোলিংয়ে মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে ৮ উইইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে ছিলো মুমিনুল বাহিনী।

তাই শেষ টেস্ট হারলেও ব্ল্যাক ক্যাপ্সদের সঙ্গে প্রথম টেস্ট জয়ের মধুর স্মৃতিই শুধু নয়, নিউজিল্যান্ডের সাথে ২ ম্যাচের সিরিজ ড্র করে হাসিমুখেই দেশে ফিরবে টাইগাররা।

৯ থেকে ১৩- এই ৫ দিন পুরো খেলা হলে ম্যাচ শেষ হতো ১৩ জানুয়ারি। কিন্তু ক্রাইস্টচার্চ টেস্ট শেষ হয়ে গেছে দু’দিন আগেই। খুব স্বাভাবিকভাবেই জেগেছে প্রশ্ন, তবে কী বাংলাদেশ দলও ২ দিন আগেই দেশে ফিরবে? আজ (বুধবার) কী রাজধানী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে জাতীয় দলের বহর?

নাকি আগে ঠিক করা সূচি অনুযায়ীই দেশে ফিরবে মুমিনুলের দল? বিসিবি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এখন আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল পাওয়া অনেক ঝক্কি-ঝামেলার ব্যাপার। তারওপর ক্রিকেটার, অফিসিয়ালস, কোচিং ও সাপোর্টিং স্টাফসহ বহর বেশ বড়। তাই ফ্লাইট পাওয়া কঠিন।

এ কারণেই টেস্ট দু’দিন আগে শেষ হলেও বাংলাদেশ ফিরবে পূর্ব নির্ধারিত সময়েই। মানে ১৪ জানুয়ারি ক্রাইস্টচার্চ থেকে ঢাকার পথে শুরু হবে যাত্রা। ১৫ জানুয়ারি বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখবে টিম বাংলাদেশ।

এদিকে পুরো দল ১৪ জানুয়ারি দেশের উদ্দেশ্যে রওনা হলেও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন চলে আসবেন দু’দিন আগেই। আজ (বুধবার) দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন সুজন। সাথে থাকবেন দলের অন্যতম সিনিয়র সদস্য মুশফিকুর রহিম। সব কিছু ঠিক থাকলে সুজন আর মুশফিক  বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে ঢাকায় এসে পৌঁছাবেন।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন দুদিন | আগেই | ঢাকায় | ফিরছেন | সুজনমুশফিক