আর্কাইভ থেকে বাংলাদেশ

নির্বাচন করবেন পরীমনি

নির্বাচন করবেন পরীমনি

শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। ২৮ জানুয়ারি অনুষ্ঠেয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলে সদস্য পদে প্রার্থী হচ্ছেন পরীমনি। ইতোমধ্যে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। গতকাল ১১ জানুয়ারি দিবাগত রাতে তিনি নির্বাচনে আসার ব্যাপারে সম্মতি দিয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার সেটি জমা দেয়ার কথা রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন পরীমনি। তিনি গণমাধ্যমকে বলেছেন, মঙ্গলবার মনোনয়নপত্র হাতে পেয়েছি। রাতে স্বাক্ষর করেছি। আমি ভোট করছি।

এই প্যানেল থেকে সহসাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়ক সাইমন সাদিক এর আগে জানান, পরীমনির অনুমতি নিয়ে তার জন্য সোমবার মনোনয়নপত্র তুলেছেন। গতরাতে পরীমনি তাতে স্বাক্ষর করেছেন। 

নির্বাচন প্রসঙ্গে নায়িকা পরীমনি বলেন, ‘আমি যতটুকু জানি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি শিল্পীদের স্বার্থরক্ষায় কাজ করে। আমি সব সময় সাধারণ শিল্পীদের পাশে থাকার চেষ্টা করেছি। এমনকি বছরে দুই ঈদে আর্থিক কষ্টে থাকা চলচ্চিত্রশিল্পীদের নিয়ে একসঙ্গে উৎসব পালনের চেষ্টা করি। সমিতিতে থেকে সেই কাজটি আমার জন্য আরও সহজ হবে।’

জানা গেছে, ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল আগামীকাল মনোনয়নপত্র জমা দেবেন। এ দিন আরেক প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের মনোনয়নপত্র সংগ্রহের কথা আছে।

উল্লেখ্য যে, এবার শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ এবং কাঞ্চন-নিপুণ দুটো প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা হবে। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। এবং আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। 

সম্প্রতি মা হওয়ার খবর দিলেন তিনি। গত ১৭ অক্টোবর অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন তিনি। গেল পরশু এ তথ্য জানিয়ে আনন্দে ভাসছেন ‘স্বপ্নজাল’খ্যাত এ নায়িকা।

চলচ্চিত্র শিল্পীদের কাছে প্রিয় এক নাম পরীমনি। শিল্পীদের নানা সমস্যায় তিনি পাশে থাকেন। ঈদ-পূজায় তাকে দেখা যায় নানান রকম উপহার, অর্থসহায়তা নিয়ে শিল্পীদের সঙ্গে উৎসব পালন করতে।

সিনেমায় যাত্রা করার পর থেকে প্রতি বছর কোরবানির ঈদে ক্যারিয়ারের বয়স অনুযায়ী গরু কোরবানি দেন পরীমনি। তার মতো শিল্পীবান্ধব তারকার শিল্পী সমিতির নির্বাচনে আসার বিষয়টি ইতিবাচকভাবে দেখছেন সবাই। বিশেষ করে চলচ্চিত্র শিল্পীদের মধ্যে এই খবর আনন্দ ছড়িয়েছে।

প্রসঙ্গত, শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন নির্বাচন | করবেন | পরীমনি