আর্কাইভ থেকে বাংলাদেশ

চট্টগ্রামের বিপক্ষে কুমিল্লার চ্যালেঞ্জিং স্কোর

চট্টগ্রামের বিপক্ষে কুমিল্লার চ্যালেঞ্জিং স্কোর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে, দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৮৩ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। লিটন হাফ সেঞ্চুরি না পেলেও অন্য দুজন অপরাজিত থেকে ব্যাট তুলেছেন ক্রিজে বসেই। ডু প্লেসি, আর শেষের দিকে ক্যামেরন ডেলপোর্ট। তাতেই চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ সংগ্রহ কুমিল্লার।

দলের তৃতীয় ম্যাচে প্রথমবারের মতো খেলতে নেমেছিলেন লিটন। সাদা পোশাকে যেখানে থেমেছিলেন, সেখান থেকেই শুরু করলেন বিপিএলে। দুর্দান্ত সব শটে দলের রান রেট সবসময় রেখেছেন সম্মানজনক অবস্থানে।  যদিও পঞ্চাশ থেকে মাত্র ৩ রান দূরে থেকে আউট হয়েছেন নাসুম আহমেদের বলে।  ১ ছয় আর ৫ চারে ৩৪ বলে ৪৭ করেন লিটন। এই ব্যাটার ফিরলেও চলতি বিপিএলে প্রথমবারের মতো ছন্দে এসেছেন প্লেসি। ৩ ছয় আর ৮ চারে ৫৫ বলে ৮৩ রানের হার না মানা ইনিংস খেলেন চট্টগ্রামের বিপক্ষে। প্লেসিকে সঙ্গ দিয়ে উইকেটের অন্যপ্রান্তে ঝড় তুলেছেন ডেলপোর্ট। 

৩ ছয় আর ৪ চারে মাত্র ২৩ বলে অপরাজিত ছিলেন ৫১-তে। এই দুজনের ৫৫ বলে ৯৭ রানের জুটিতে এদিন ঘরের মাঠে অসহায় ছিলেন মেহেদি মিরাজ-শরিফুল ইসলামরা। 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: 
নাঈম ইসলাম (অধিনায়ক), কেনার লুইস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, আফিফ হোসেন, বেনি হাওয়েল, মেহেদী হাসান মিরাজ, উইল জ্যাকস, শরিফুল ইসলাম, রেজাউর রহমান রাজা, মৃত্যুঞ্জয় চৌধুরী, নাসুম আহমেদ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ:
ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), আরিফুল হক, ক্যামেরন ডেলপোর্ট, ফাফ ডু প্লেসিস, করিম জানাত, মাহমুদুল হাসান জয়, মুস্তাফিজুর রহমান, এমডি শহিদুল ইসলাম, তানভীর ইসলাম, নাহিদুল ইসলাম।

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৫টায় ফরচুন বরিশাল মুখোমুখি হবে খুলনা টাইগার্স। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন চট্টগ্রামের | বিপক্ষে | কুমিল্লার | চ্যালেঞ্জিং | স্কোর