আর্কাইভ থেকে ঢালিউড

পরীমণি অভিনয় করবেন না, কী হবে ‘প্রীতিলতার’

পরীমণি অভিনয় করবেন না, কী হবে ‘প্রীতিলতার’

ঢাকাইয়া সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমণি। এ বছরটা সুসংবাদ দিয়েই শুরু করেছিলেন তিনি।

বছরের প্রথম দিকে (১০ জানুয়ারি) মা হওয়ার বিষয়টি প্রকাশ হওয়ার পর পরীর বিয়ের খবরটি প্রকাশিত হয়। গিয়াসউদ্দীন সেলিমের ‘গুণীন’ সিনেমার সেটে প্রেমে পড়েন ঢাকায় সিনেমার আলোচিত অভিনেত্রী পরীমণি ও অভিনেতা শরিফুল রাজ। তারপর ২০২১ সালের ১৭ অক্টোবর গোপনে বিয়ে করেন তারা।

এরপর ২২ জানুয়ারি দুই পরিবারের সদস্য ও একান্ত কাছের কিছু মানুষ্ নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা করা হয়।

কয়েকদিন আগে অসুস্থ হয়ে শুটিং স্পট থেকে হাসপাতালে ছিলেন পরীমণি। এরপর গণমাধ্যমে তাকে নিয়ে কোনও খবর নেই। তবে ২ ফেব্রুয়ারি পরীমণি তার ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা গেল, স্বামী শরিফুল রাজকে নিয়ে মাওয়া মহাসড়কে তিনি।

এবার নিজের ও অনাগত সন্তানের কথা চিন্তা করেই সিনেমা পাড়া থেকে পরীকে দূরে থাকতে হবে দেড় বছর। ডাক্তারের পরামর্শেই তাকে এ সিদ্ধান্ত নিতে হচ্ছে। আগামী দেড় বছর কোন‌ও ছবির শ্যুটিংয়ে অংশ নেবেন না অন্তঃসত্ত্বা পরীমণি।

ফলে দীর্ঘ সময়ের জন্য থমকে গেলো আলোচিত ‘প্রীতিলতা’ ছবির কাজ। পরীমণির বক্তব্য, ‘প্রীতিলতা’ শেষ করা সম্ভব হবে না। কারণ ওই ছবির দৃশ্যগুলোতে অভিনয়ের ক্ষেত্রে পরিশ্রম আছে, শারীরিক সমস্যার আশঙ্কাও রয়েছে।

এ বিষয়ে ‘প্রীতিলতা’র পরিচালক রাশিদ পলাশ জানান, ‘ছবি অনেক পিছিয়ে যাচ্ছে এমনটা ঠিক বলতে চাই না আমি। পরী মা হবে। তার অনাগত সন্তানের কথা ভেবেই আমরা শ্যুটিং করছি না আপাতত। বাকি কাজটুকু পরী মা হওয়ার পরেই করতে চাই।

ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামের প্রথম মহিলা শহিদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবন অবলম্বনে নির্মীয়মাণ ‘প্রীতিলতা’ ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি। সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছিলেন, সে সময়ে স্বয়ং প্রীতিলতাই যেন ভর করেছিলেন তার উপরে। সূত্র: আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস।

এ সম্পর্কিত আরও পড়ুন পরীমণি | অভিনয় | করবেন | কী | হবে | প্রীতিলতার