আর্কাইভ থেকে আফ্রিকা

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ২০

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ২০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত হয়েছে অন্তত ২০ জন। আহত হয়েছে ৩০ জন। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় মোগাদিসুর বন্দর এলাকার লুল ইয়েমেনি নামে একটি রেস্তোরার সামনে হামলাটি চালানো হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দ্রুতগতির একটি গাড়ি হঠাৎ রাস্তা থেকে রেস্তোরাঁয় ঢুকে পড়ে। সঙ্গে সঙ্গে বিস্ফোরণে আকাশে উঠে যায় ধোঁয়ার কুণ্ডলী।

রাষ্ট্রমালিকানাধীন সংবাদমাধ্যম, রেডিও মোগাদিসু জানিয়েছে, হামলায় ঘটনাস্থলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধারকাজের জন্য রেস্তোরাঁসংলগ্ন এলাকা নিয়ন্ত্রণ নিয়ে ঘিরে রেখেছে পুলিশ। আহতদের বেশিরভাগের অবস্থাই আশংকাজনক। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, আমি তখন রেস্তোরাঁয় ঢুকতে যাচ্ছিলাম। এমন সময় একটি গাড়ি বেপরোয়া গতিতে রেস্তোরাঁর দিকে ঢুকে পরে। দ্রুত সেখান থেকে সরে যাই। অল্প কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ধোঁয়ায় ছেয়ে যায় পুরো এলাকা। এ সময় গুলির শব্দও শোনা যায়।

হামলার দায় স্বীকার করেছে জঙ্গী সংগঠন আল সাবাহাস। প্রায়শই এই ধরনের ঘটনা ঘটিয়ে থাকে সন্ত্রাসী গোষ্ঠী আল শাবাব। গত মাসেও রাজধানীর প্রেসিডেন্ট ভবনের কাছে বোমা হামলা হয়েছিল।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন সোমালিয়ায় | আত্মঘাতী | গাড়িবোমা | হামলায় | নিহত | ২০