আর্কাইভ থেকে বাংলাদেশ

সিলেটকে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

সিলেটকে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

জিতলেই প্লে-অফ, হারলে ধর‍তে হবে বাড়ির পথ। এমন সমীকরণ নিয়ে সব হারানো সিলেট সানরাইজার্সের মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যেখানে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৮৫ রানের বিশাল সংগ্রহ দাড় করে সিলেট। ১৮৬ রানের লক্ষ্য টপকাতে নেমে ওপেনার উইল জ্যাকসের ঝোড়ো ফিফটিতে ৪ উইকেট ও পাঁচ বল হাতে রেখে জয় পায়  চট্টগ্রাম। এ জয়ের ফলে ঢাকাকে অপেক্ষায় রেখে এলিমিনেটরের টিকিট পেলো চট্টগ্রাম। 

মিরপুরে ১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। ওপেনার জাকির হাসান হাত খুলে খেলতে গিয়ে ফেরেন ৯ বলে ১৭ করে। ৭ বলে ৭ রান করেন আফিফ। এরপর জ্যাক-ওয়ালটন জুটিতে ঘুরে দাঁড়ায় চট্টগ্রাম। তৃতীয় উইকেট জুটিতে ৪১ বল খেলে ৬৯ রান যোগ করেন দুজন। ৩ চার আর ২ ছয়ে ২৩ বলে ৩৫ রান করেন ওয়ালটন।

অন্যপ্রান্তে ব্যাট হাতে ঝড় তোলেন জ্যাকস। মাত্র ৩৫ বলে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। তবে দলটির আরেক বিদেশি রিক্রুট বেনি হাওয়েল একেবারেই সুবিধা করতে পারেনি। তার বিদায়ের  পর ক্রিজে এসে রুদ্রমূর্তি ধারণ করেন শামীম হোসেন। শেষদিকে জ্যাকস-শামীমের দুর্দান্ত ব্যাটিং প্লে-অফের পথ সুগম করে দেয় চট্টগ্রামের। 

৭ বলে ২১ রান করেন  শামীম। মেহেদী ফেরেন ২ রান করে। জ্যাকের আগ্রাসী ব্যাটিংয়ে বেগ পেতে হয়নি চট্টগ্রামকে। ৫৭ বলে ৮টি চার ও ৪টি ছয়ে ৯২ রানে অপরাজিত থাকেন তিনি। তার এই দুর্দান্ত ইনিংসে চেপে ৪ উইকেটের জয় পায় চট্টগ্রাম। এর ম্যাচ হারের ফলে ১০ ম্যাচে মাত্র এক জয়ে টুর্নামেন্ট শেষ করলো সিলেট।

এর আগে টস হেরে আগে ব্যাট করে লেন্ডন সিমন্সের ৪২ এবং রবি বোপারার  ৪৪ রানে ভর  করে ৬ উইকেটে ১৮৫  রান করে সিলেট। চট্টগ্রামের পক্ষে ৩ উইকেট নেন টুর্নামেন্টজুড়ে ধারাবাহিক বল করা মৃত্যুঞ্জয়।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন সিলেটকে | হারিয়ে | প্লেঅফে | চট্টগ্রাম