আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকার ভাগ্য নির্ধারণে লড়ছে খুলনা-কুমিল্লা

ঢাকার ভাগ্য নির্ধারণে লড়ছে খুলনা-কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফর্ম করা কুমিল্লা আরো আগেই প্লে অফ নিশ্চিত করে ফেলেছে। অন্যদিকে প্লে অফ খেলতে হলে খুলনা টাইগার্সকে আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) জিততেই হবে। এ ম্যাচে দলটির নিয়মিত অধিনায়ক ইমরুল কায়েসের পরিবর্তে টস করতে নামেন ফাফ ডু প্লেসি। একাদশ তো বটেই, টিম লিস্টের স্ট্যান্ডবাই ৪ ক্রিকেটারের মধ্যেও নাম নেই ইমরুলের।

লিগ পর্বের শেষ ম্যাচে খুলনার বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছেন ডু প্লেসি। কুমিল্লার ইতিমধ্যে কোয়ালিফায়ার নিশ্চিত হয়ে গেছে। তাদের জন্য ম্যাচটি গুরুত্বপূর্ণ নয়। অন্যদিকে এটি খুলনার বাঁচা মরার ম্যাচ। এই ম্যাচে জিতলেই প্লে অফে খেলা নিশ্চিত হয়ে যাবে মুশফিকুর রহিমের দলের। আর আসর থেকে বিদায় নেবে মিনিস্টার গ্রুপ ঢাকা।

দলটির নিয়মিত অধিনায়ক ইমরুলের অধীনে কুমিল্লা ৯ ম্যাচ খেলে ৬টিতে জয় পায়। ১৩ পয়েন্ট নিয়ে এখন দ্বিতীয় স্থানে আছে দলটি। কুমিল্লা জিতলেও এক ম্যাচ ছাড়া ইমরুলের ব্যাট ঠিকঠাক কথা বলেনি। এক ম্যাচে সর্বোচ্চ ৮১ রানে অপরাজিত ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। এ ছাড়া ত্রিশের ঘর পার হতে পারেননি কোনো ম্যাচে। ব্যাট হাতে ওপেনিংও করেছিলেন। তবে রান না পাওয়ায় আবার ফিরে আসেন আগের জায়গায়। ৮ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৪৭ রান।   

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকার | ভাগ্য | নির্ধারণে | লড়ছে | খুলনাকুমিল্লা