আর্কাইভ থেকে বাংলাদেশ

ডু প্লেসির আজ বড়দিনের আনন্দ!

ডু প্লেসির আজ বড়দিনের আনন্দ!

দলের প্লে অফ আগেই নিশ্চিত হয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। । সুতরাং খুলনা টাইগার্সের বিপক্ষে আজক শনিবার (১১ ফেব্রুয়ারি) ভিক্টোরিয়ান্সের জন্য ম্যাচটি স্রেফ নিয়মরক্ষার। বিশ্রামে রাখা হয়েছে নিয়মিত অধিনায়ক ইমরুল কায়েস আর পেস সুপারস্টার মুস্তাফিজুর রহমানকে। অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ফাফ ডুপ্লেসি। 

তিনি ব্যাটিংয়ে নামার আগেই অবশ্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে আইপিএলের নিলাম থেকে ৭ কোটি রুপিতে দলে নিয়েছে। সেই আনন্দেই কিনা আজ রীতিমতো সেঞ্চুরি হাঁকিয়ে দিলেন এই প্রোটিয়া তারকা। তার বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৮২ রান।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানে শেখ মেহেদির বলে পারভেজ ইমনকে (৭) হারায় কুমিল্লা। নিয়মিত অধিনায়ক ইমরুল কায়েসের বদলে সুযোগ পাওয়া মুমিনুল হকও ৭ রান করে রান-আউট হয়ে যান। অপর ওপেনার মাহমুদুল হাসান জয়ের সঙ্গে জুটি বাঁধেন ভারপ্রাপ্ত অধিনায়ক ফাফ ডুপ্লেসিস। ৩৫ বলে ৪৯ রানের তৃতীয় উইকেট জুটি ভাঙে ২৭ বলে ৩১ রান করা মাহমুদুলের রান আউটে। 

চারে নেমে ভয়ংকর হয়ে ওঠেন ভারপ্রাপ্ত অধিনায়ক ফাফ ডুপ্লেসি। মাত্র ৩০ বলে তুলে নেন ফিফটি। এরপর তিনি যেন আরো বিধ্বংসী হয়ে ওঠেন। গত ম্যাচের হিরো মঈন আলীআজ ৯ বলে ৮ রান করে ফরহাদ রেজার শিকার হন। 

ডুপ্লেসির সঙ্গী হন মহিদুল ইসলাম অংকন। দ্রুতই তিন অংকের দিকে এগিয়ে যাচ্ছিলেন ডুপ্লেসিস। পরের ফিফটি পূরণ করতে সময় নেন মাত্র ২২ বল। ৫২ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তম সেঞ্চুরি পূরণ করেন এই প্রোটিয়া তারকা। চার মারেন ১২টি আর ছক্কা ৩টি।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ডু | প্লেসির | আজ | বড়দিনের | আনন্দ