আর্কাইভ থেকে বাংলাদেশ

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ আজ

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ আজ

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা ২০২১ সালের ফল আজ প্রকাশ করা হবে। রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর আন্তর্জাতিক ভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় ভার্চুয়ালি যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অনলাইনে প্রধানমন্ত্রীর কাছে এইচএসসির ফলাফলের সার-সংক্ষেপ তুলে ধরবেন।

শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, রোববার বেলা সাড়ে ১১টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে পরীক্ষার ফল সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরবেন। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গিয়ে ফল জানতে পারবে। এছাড়া মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল আগামী ১৩ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। রোববার শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সার-সংক্ষেপ তুলে ধরবেন। এরপর সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন এইচএসসি | পরীক্ষার | ফল | প্রকাশ | আজ