আর্কাইভ থেকে ঢালিউড

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বিতর্কে কন্ঠশিল্পী কোনাল

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বিতর্কে কন্ঠশিল্পী কোনাল

‘বীর’ সিনেমায় ‘ভালোবাসার মানুষ তুমি’ শিরোনামে গানে কণ্ঠ দিয়ে সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় গায়িকা কোনাল। কিন্তু এরই মধ্যে বিতর্কের মুখে পড়েছে এই কন্ঠ শিল্পী। সিনেমাটির প্রযোজক মো. ইকবাল গানটিকে নকল বলে অভিযোগ করেছেন। 

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বায়ান্ন টিভিকে ইকবাল বলেন,‘‘কোনাল যে গানে জাতীয় পুরস্কার পেতে যাচ্ছে, সেই গানের কথা ও সুর নকল। গানটির মিউজিক করেছি ইন্ডিয়া থেকে। তাহলে নকল এই গানে কোনাল কীভাবে পুরস্কার পায়? আমার সেন্সে মনে হয় এই গানে কোনাল কখনই পুরস্কার পায় না। কারণ আমি অন্যায়কে কখনও সাপোর্ট করি না।

ইকবাল আরও বলেন, ‘‘আমার প্রশ্ন হলো একটি নকল গানে কোনাল কিভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়? আর মাত্র দুই লাইন গান গেয়েছে সে। আমার কাছে মনে হয়, জাতীয় চলচ্চিত্র পুরস্কার যাচাই বাছাই করে দেওয়া উচিত। এখনও যদি কোনো সুযোগ থাকে তাহলে গানটা নিয়ে যাচাই বাছাই করা উচিত। কারণ গানটা নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছে। আমি নিজেও গানটা নিয়ে লজ্জিত।’’

‘অবুঝ হৃদয়’ সিনেমার ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’ গানের ব্রিজলাইনটুকু নিয়ে ‘বীর’ সিনেমার জন্য নতুন করে গানটি লিখেছেন কবির বকুল। ভারতের সংগীত পরিচালক আকাশ সেনের সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দেন ইমরান ও কোনাল।

সিনেমা মুক্তির পরই এই গান নিয়ে সমালোচনার সৃষ্টি হয়। এবার এ গানের জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় কোনালকে নিয়ে চলছে বিতর্ক।চিত্রনায়ক শাকিব খান অভিনীত কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ সিনেমাটি মুক্তি পায় ২০২০ সালে। 

এ সম্পর্কিত আরও পড়ুন জাতীয় | চলচ্চিত্র | পুরস্কার | নিয়ে | বিতর্কে | কন্ঠশিল্পী | কোনাল