আর্কাইভ থেকে দেশজুড়ে

আওয়ামী লীগ কর্মীর মরদেহ নিয়ে বিক্ষোভ, দোকানপাট ভাংচুর

আওয়ামী লীগ কর্মীর মরদেহ নিয়ে বিক্ষোভ, দোকানপাট ভাংচুর

মুন্সীগঞ্জে আওয়ামী লীগ কর্মী ফিরোজ এর মরদেহ নিয়ে তার হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় নেতাকর্মীরা। এসময় উত্তেজিত লোকজন প্রতিপক্ষের দোকানপাট ভাংচুর চালিয়েছে। 

শনিবার বিকেলে সদর উপজেলার মিরকাদিম পৌরসভায় এ বিক্ষোভ ও দোকানপাট ভাংচুরের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার বিকেলে আওয়ামী লীগ কর্মী ফিরোজ এর মরদেহ নিয়ে তার হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পৌরসভার মিরাপাড়া থেকে বের হয়ে রামগোপালপুর হয়ে বটতলা দিয়ে ঈদগাহ মাঠে এসে শেষ হয়। এসময় বিচার মিছিল থেকে উত্তেজিত লোকজন হত্যাকারী প্রতিপক্ষের দোকানপাট ভাংচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এঘটনার পর থেকে পুরো পৌর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য আধিপত্য নিয়ে বিভিন্ন সময় সদ্যবিদায় নেয়া পৌর মেয়র মো. শহিদুল ইসলাম শাহীন ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহম্মেদ কালামের লোকজনের মধ্যে বিগত সময়ে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। তাদের দু'জনের বিরোধ তাদের সমর্থকদের মধ্যে অভ্যন্তরীণভাবে ছড়িয়ে পড়ে। ফিরোজের নিহত হওয়ার ঘটনাটিও বিবাদমান দুপক্ষের সমর্থকদের অভ্যন্তরীণ কোন্দলের একটি ফল।

শহিদুল ইসলাম শাহীন ও মনসুর আহমেদ কালাম পৌর নির্বাচনের পর থেকে ঝামেলা এড়িয়ে চলছেন। তবে তাদের সমর্থকদের মধ্যে স্থানীয়ভাবে বিরোধ চলছে। তারই সূত্রধরে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে মিরাকাদিম পৌরসভার মিরাপাড়া রামনগর এলাকায় ফিরোজের উপর  হামলার ঘটনা  ঘটে। হামলায় গুরুতর আহত অবস্থায় ফিরোজকে প্রথমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে শুক্রবার রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

নিহত ফিরোজ মিয়া (৩৫) মিরকাদিমের মিরাপাড়া এলাকার প্রয়াত আব্দুর রব ফকিরের ছেলে। সে স্থানীয় বিবাদমান আওয়ামী লীগের দুই পক্ষের রাজনীতিতে জেলা আ.লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালামের সমর্থক হিসেবে পরিচিত। হত্যার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে আল আমিন নামে একজনকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। পৌরসভায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন আওয়ামী | লীগ | কর্মীর | মরদেহ | নিয়ে | বিক্ষোভ | দোকানপাট | ভাংচুর