আর্কাইভ থেকে দেশজুড়ে

বরিশালে নানা কর্মসূচীতে ঐতিহাসিক ৭ মার্চ পালন

বরিশালে নানা কর্মসূচীতে ঐতিহাসিক ৭ মার্চ পালন

বরিশালে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চ। সকাল নয়টায় সোহেল চত্বরস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন জানান আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ।

রোববার (৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে নগরীর সোহেল চত্বরস্থ বরিশাল জেলা ও মহানগর আ'লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। 
 
পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জানান,বরিশাল সিটি করপোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরসহ জেলা ও মহানগর  শ্রমিকলীগ, মহিলালীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং মহানগরের ৩০টি ওয়ার্ডের নেতৃবৃন্দ। 

এদিকে সকাল ১০ নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড নেতৃবৃন্দ, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। 

বিকেল তিনটা ২০ মিনিটে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে একযোগে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে বরিশাল সিটি করপোরেশনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়৷ 

এছাড়াও  ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জোহর নামাজবাদ কালেক্টরেট জামে মসজিদে জাতির শান্তি, সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত এবং বিকেল ৪ টায় বরিশাল সার্কিট হাউজে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বরিশালে | নানা | কর্মসূচীতে | ঐতিহাসিক | ৭ | মার্চ | পালন