আর্কাইভ থেকে বাংলাদেশ

বিহারে বোমা বিস্ফোরণে নিহত ১১

বিহারে বোমা বিস্ফোরণে নিহত ১১

ভারতের বিহারের ভাগলপুরে ভয়াবহ বোমা বিস্ফোরণে ৩টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় শিশু-নারীসহ মারা গেছে ১১ জন। খবর হিন্দুস্তান টাইমস।

বৃহস্পতিবার রাত ১১টা ৩৫ মিনিট নাগাদ ভাগলপুরের তাতারপুর থানা এলাকার কাজভালিচক এলাকার একটি বাড়ির ভেতরে বোমা বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে মোট তিনটি বাড়ি বিধ্বস্ত হয় এবং একজন মহিলা ও এক শিশুসহ মোট ১১ জন নিহত হন।

এই বিস্ফোরণের জেরে আশেপাশের আরও কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে বৈদ্যুতিক খুঁটি ও তারও ভেঙে পড়ে। এই জেরে বিদ্যুত পরিসেবা বন্ধ হয়ে যায় এলাকায়। অন্ধকারের কারণে উদ্ধার কাজে সমস্যা হয়।

পুলিশে এসএসপি বাবু রাম জানান, প্রাথমিক তদন্তে বোমা তৈরির সময় বিস্ফোরণ হয়েছে বলে জানা গেয়েছে। রাত সাড়ে ১১টার দিকে ওই এলাকার একটি বাড়িতে বিস্ফোরণ হয়। এই বাড়িতে থাকতেন শীলা দেবী ও লীলা দেবী। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশেপাশের আরও দুটি বাড়ি ভেঙে পড়ে।এ ছাড়া আরও কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি জানান, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়ির ধ্বংসাবশেষের টুকরোগুলো আধা কিলোমিটার দূরে উড়ে গিয়েছে। বিস্ফোরণের পর এলাকায় ভিড় জড়ো হয় এবং তল্লাশি শুরু হয়। শীলা দেবী, গণেশ কুমার এবং একটি ছয় মাস বয়সী শিশুর মৃতদেহ কিছুক্ষণ পরেই ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়। এরপর একে একে অর্ধশতাধিক দখম ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নিহত ও আহতরা সবাই তাতারপুরের কাজওয়ালি চকেরই বাসিন্দা।

ঘটনাস্থলে পৌঁছে যান ডিআইজি, এসএসপি, ডিএম সহ অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা। 

এ সম্পর্কিত আরও পড়ুন বিহারে | বোমা | বিস্ফোরণে | নিহত | ১১