আর্কাইভ থেকে বাংলাদেশ

মুশির ক্যামব্যাক ম্যাচে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

মুশির ক্যামব্যাক ম্যাচে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি। প্রথমটি জেতায় এখন সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের। আরো গভীর গেলে বলা উচিত দেশের মাটিতে আফগানিস্তানকে হোয়াইটওয়াশের প্রতিশোধ নেয়ার সেরা সুযোগ স্বাগতিকদের সামনে। কারণ ২০১৮ সালে ভারতের দেরাদুনে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছিলো আফগানরা। 

এই ম্যাচের আগে গতকাল শুক্রবার (০৪ মার্চ) সুসংবাদ পেয়েছিলো টিম ম্যানেজমেন্ট। ডান হাতে বৃদ্ধাঙ্গুলের চোট কাটিয়ে সুস্থ হয়েছেন মুশফিকুর রহিম। গতকাল (শুক্রবার) নেটে দীর্ঘ সময় স্বাচ্ছন্দে ব্যাটিং করার পাশাপাশি ক্যাচিং অনুশীলনও করেছেন এই উইকেটরক্ষক। ফলাফল আজ শনিবার (০৫ মার্চ) দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিরেছেন একাদশে। ক্যারিয়ারের শততম ম্যাচ তার। ফলে বাদ পরেছেন ইয়াসির আলি। এছাড়া আর কোনো পরিবর্তন নেই স্কোয়াডে। 

অন্যদিকে, সিরিজে সমতায় আনার লক্ষ্য আফগানিস্তানের। কারণ এ ম্যাচ হারলে সিরিজে হোয়াইটওয়াশ হবে মোহাম্মদ নাবীর দল। তাতে নেমে যাবে ১০ নম্বরে। আর স্বাগতিকরা জিতলে আফগানদের টপকে র‍্যাঙ্কিংয়ের ৮ নম্বরে উঠে আসবে টাইগাররা। এই ম্যাচে দুটি পরিবর্তন করেছে সফরকারিরা। মুজিব ও কায়েসের পরিবর্তে দলে ঢুকেছেন উসমান গনি ও শরফুদ্দিন।

বাংলাদেশ দল :

লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাইম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, আফিফ হোসেন, মাহেদী হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান দল : 

হজরতুল্লাহ জাজাই, রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), উসমান গনি, দরবেশ রাসুলি, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, করিম জানাত, রশিদ খান, ফজলহক ফারুকী, শরফুদ্দিন। 


হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন মুশির | ক্যামব্যাক | ম্যাচে | আগে | ব্যাটিংয়ে | বাংলাদেশ