আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারত ভীতি দূর করতে পারেনি পাকিস্তান!

ভারত ভীতি দূর করতে পারেনি পাকিস্তান!

নারী বিশ্বকাপের ম্যাচে আজ রোববার (০৬ মার্চ) চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১০৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত ক্রিকেট দল। আগে ব্যাট করে ২৪৪ রানের পুঁজি পেয়েছিলো ভারত। জবাবে পাকিস্তান অলআউট হয়ে গেছে ১৩৭ রানে।

বিশ্বকাপ মানেই যেনো ভারতের কাছে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণ। সেটির ধারাবাহিকতা দেখা গেলো চলমান নারী বিশ্বকাপেও। এ নিয়ে টানা চার বিশ্বকাপ ম্যাচের প্রতিটিতে ভারতের কাছে হারলো পাকিস্তান। পুরুষদের ওয়ানডে বিশ্বকাপেও ভারতের বিপক্ষে খেলা সব ম্যাচেই হেরেছে পাকিস্তান।

আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছিলো ভারত। একপর্যায়ে ১ উইকেটে ৯৬ থেকে ১১৪ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা করেন ৫২ রান। সেখান থেকে ঘুড়ে দাঁড়ায় তারা। সপ্তম উইকেট জুটিতে বিশ্ব রেকর্ড ১২২ রান যোগ করেন স্নেহ রানা ও পূজা ভাস্ত্রাকার। স্নেহ ৪৮ বলে ৫৩ এবং পূজা ৫৯ বলে খেলেন ৬৭ রানের ইনিংস। এ দুজনের ব্যাটে ভর করেই মূলত আড়াইশ ছুঁইছুঁই স্কোর পায় ভারত। তাতে ৭ উইকেটে ২৪৪ রান করে দলটি। 

জবাবে ব্যাট করতে নেমে বাঁহাতি স্পিনার রাজেশ্বরী গাইকদের ঘুর্নিতে কুপোকাত হয়েছে পাকিস্তান। রাজেশ্বরী ১০ ওভারে ৩১ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এছাড়া স্নেহ রানা ও ঝুলন গোস্বামীর শিকার ২টি করে উইকেট।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেছেন ওপেনার সিদ্রা আমিন। শেষ দিকে ২৪ রানের ইনিংস খেলে পরাজয়ের ব্যবধান কমান দিয়ানা বেইগ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ভারত | ভীতি | দূর | করতে | পারেনি | পাকিস্তান