আর্কাইভ থেকে বাংলাদেশ

‘ঝুঁকিপূর্ণ ভবন’ মতিঝিলের মডার্ন ম্যানশন

‘ঝুঁকিপূর্ণ ভবন’ মতিঝিলের মডার্ন ম্যানশন

‘ভবনটি ঝুঁকিপূর্ণ’ ব্যানার লাগিয়ে রাজধানীর মতিঝিলের মডার্ন ম্যানশনে’কে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

ভবনটির বিভিন্ন ফ্লোরে ফাটল দেখা দেয়ায় পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ বুধবার (৯ মার্চ) এ ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস। গণমাধ্যমকে এ তথ্য জানান ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন।

খালেদা ইয়াসমিন বলেন, গেলো রোববার (৬ মার্চ) ভবনটিতে ফাটলের সংবাদ আসে প্রথমে ফায়ার সার্ভিসের কাছে।  তাদের টিম গিয়ে ভবনটিতে মানুষের প্রবেশ নিষিদ্ধ করে আসে। পরে রাউজকের সঙ্গে তিনদিন পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, ১৫তলা ভবনটির দ্বিতীয়তলায় ৩টি এবং তৃতীয়তলার ২টি পিলারে ফাটল রয়েছে। ফাটলগুলো বেশ গভীর। সব বিষয় বিবেচনা করেই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ভবনটি বাণিজ্যিক কিংবা বসবাসের অযোগ্য। তাই ভবনটিতে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ লেখা সাইনবোর্ড টানিয়ে দিয়েছে ফায়ার সার্ভিস। 

এ বিষয়ে মালিক পক্ষ ও পুলিশকে বিস্তারিত তথ্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে বলেও তিনি জানান। 

উল্লেখ্য, এর আগে গেলো রোববার (৯ মার্চ) ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন গণমাধ্যমকে বলেন, রোববার সন্ধ্যায় খবর পেয়ে তাদের একটি টিম মডার্ন ম্যানশনে যায়। গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখে ১৫তলা ভবনটির নিচতলা থেকে চারতলা পর্যন্ত ফাটল দেখা দিয়েছে। ফাটল বেশি থাকায় ভবনটিকে তারা ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন ঝুঁকিপূর্ণ | ভবন | মতিঝিলের | মডার্ন | ম্যানশন