আর্কাইভ থেকে বাংলাদেশ

বেজি নিয়ে বিপাকে শ্রাবন্তী

বেজি নিয়ে বিপাকে শ্রাবন্তী

বেজির সঙ্গে ছবি তুলে এবার বিপাকে পরলেন টালিউডের অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। নেটমাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে শ্রাবন্তীর সঙ্গের বেজির গলায় শিকল পরানো। আর এতেই আইনি জালে জড়িয়ে পরেছেন এ অভিনেত্রী। ওই একই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন এক গাড়ি চালক। 

গেলো বুধবার (৯ মার্চ)  শ্রাবন্তীকে জিজ্ঞাসাবাদে পর গাড়ি চালককে গ্রেপ্তার করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার নেপালগঞ্জে গাড়ি চালকের বাড়ি থেকে বেজিটিকেও উদ্ধার করা হয়েছে।

বন্যপ্রাণ বিরোধী অপরাধ নিয়ন্ত্রণ শাখার তদন্তে জানা গিয়েছে, ওই গাড়ি চালকের নাম ভরত হাতি। শ্রাবন্তী বর্তমানে যে প্রযোজনা সংস্থার হয়ে কাজ করছেন, ভরত ওই সংস্থায় কর্মরত। শ্রাবন্তীকে জেরার পরেই তার সম্পর্কে জানতে পারেন তদন্তকারীরা। শ্রাবন্তীই বন দপ্তরকে জানিয়েছেন, বেজিটি ওই গাড়ি চালকের থেকেই পেয়েছিলেন তিনি।

এর পরেই তদন্তে নামে বন দপ্তর। গেলো মঙ্গলবার (৮ মার্চ) এবং বুধবার (৯ মার্চ) শ্রাবন্তীকে জেরার পর ভরতকে গ্রেপ্তার করে বন্যপ্রাণ বিরোধী অপরাধ নিয়ন্ত্রণ শাখা। পাশাপাশি নেপালগঞ্জে তার বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে ওই বেজিটি। তদন্তে জানা গিয়েছে, বহু দিন ধরেই বেজিটিকে পোষ্য হিসেবে নিজের বাড়িতে রেখেছিলেন ভরত।

গেলো জানুয়ারি মাসে বেজির গলায় শিকল পরিয়ে নেটমাধ্যমে ছবি পোস্ট করার পর থেকেই বিপাকে শ্রাবন্তী। লাগাতার বন দপ্তরের জেরায় পড়তে হচ্ছে তাকে। 

দপ্তর সূত্র থেকে বলা হয়েছে, শ্রাবন্তী না বুঝেই ব্যাপারটি ঘটিয়ে ফেলেছেন। বেআইনি ভাবে তিনি কোনও বন্যপ্রাণী বাড়িতে লুকিয়ে রাখেননি বা পুষছেন না। শ্যুটিংয়ের জন্যই গলায় শিকল জড়ানো বেজি তার হাতে পৌঁছোয়। ছোটখাটো প্রাণীটিকে তার ভীষণ ভাল লেগে যায়। তাই বেজির সঙ্গে ছবি তুলে তার ভালো লাগাটা ভক্তদের সঙ্গে ভাগ করে নেন সোশ্যাল মিডিয়ায়। 

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বেজি | নিয়ে | বিপাকে | শ্রাবন্তী