আর্কাইভ থেকে বাংলাদেশ

বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ৪ জনের মৃত্যু

বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ৪ জনের মৃত্যু

ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হন আরও ৩০ যাত্রী। 

গেলো শুক্রবার (১১ মার্চ) শায়েস্তাগঞ্জের উলুকান্দি এলাকায় এ দূর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব।

তিনি জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মহাসড়কের উলুকান্দি এলাকায় হাইওয়ে পুলিশ একটি মালবোঝাই ট্রাককে ধাওয়া করে। ট্রাকটি দ্রুত চালিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। তখন পেছন দিক থেকে আসা আরেকটি বাস দুর্ঘটনাকবলিত বাসকে ধাক্কা দেয়। রাত সাড়ে ১০টায় পুলিশ ৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তবে তাদের পরিচয় শনাক্ত হয়নি।

ওসি আরও জানান, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার পরপরই উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে রাখে। হাইওয়ে পুলিশের ধাওয়ার কারণে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দূর্ঘটনাকবলিত দুমড়ে মুচড়ে যাওয়া বাসগুলোর ভেতর থেকে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। তবে আহতদের অবস্থা আশঙ্কাজনক। 

স্থানীয়দের তথ্যানুযায়ী, ঘটনার পরপরই স্থানীয় ও সিএনজি শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। তাদের দাবি দীর্ঘদিন ধরে হাইওয়ে পুলিশ ট্রাক ও সিএনজিদের ধাওয়া করে। এতে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। প্রতিবাদ করলে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করা হয়। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন বাসট্রাকের | ত্রিমুখী | সংঘর্ষে | ৪ | জনের | মৃত্যু