আর্কাইভ থেকে বাংলাদেশ

পুলিশকে চাঁদা না দেয়ায় মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ

পুলিশকে চাঁদা না দেয়ায় মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ

পুলিশের সোর্সকে চাঁদা না দেয়ায় রাজধানীর মিরপুরের পল্লবীতে একটি পরিবারের তিন সদস্যের বিরুদ্ধে মাদকের মিথ্যা মামলা দেয়ার অভিযোগ উঠেছে।

গেলো রোববার (১৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন গ্রেপ্তারকৃতদের বোন পৃথিবী আক্তার।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম পুলিশের হয়ে চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না পেয়ে গেলো ১৬ ফেব্রুয়ারি রাতে পল্লবী থানার এএসআই হরিদান ও হুমায়ন কবির হাওলাদারসহ কয়েকজন পুলিশ নিয়ে পৃথিবীদের বাসায় যান এবং কারণ ছাড়া তার ভাই ডলারকে মারধর করেন। এ সময়ে তাদের মা বাধা দিলে পুলিশের সদস্যরা তাকে ধাক্কা দেন। এতে তিনি জ্ঞান হারান এবং রাত ৩টার দিকে মারা যান। পুলিশের চাপে ময়নাতদন্ত ছাড়াই তাকে দাফন করা হয়।

ঘটনার পর ভুক্তোভোগীর পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে, এমন তথ্য পেয়ে পল্লবী থানা-পুলিশ পৃথিবীদের জানায়, পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা না করার শর্তে এবং পাঁচ লাখ টাকা দিলে সবাইকে ছেড়ে দেয়া হবে। তারা টাকা না দিতে পারায় তার কলেজপড়ুয়া বোন দীপা, রিপা ও ভাই ডলারকে ইয়াবা ও হেরোইন উদ্ধার দেখিয়ে মামলা দেয়া হয়। ওই মামলায় গ্রেপ্তার হয়ে তারা এখন কারাগারে। এ মামলায় পৃথিবী ও তার স্বামীকে পলাতক দেখানো হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, তারা পল্লবীর মিল্লাত ক্যাম্পের চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন পুলিশকে | চাঁদা | দেয়ায় | মাদক | মামলায় | ফাঁসানোর | অভিযোগ