আর্কাইভ থেকে বাংলাদেশ

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে দুটি পৃথক মামলা

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে দুটি পৃথক মামলা

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় দুইটি পৃথক মামলা করেছে বিআইডব্লিউটিএ।

আজ সোমবার (২১ মার্চ) দুপুরে দুটি মামলার একটি নৌ থানায় ও অপরটি নৌ আদালতে করা হয়েচে বলে জানান বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল।

তিনি জানান, নৌ নিরাপত্তা উপপরিচালক বাবু লাল বৌদ্ধ বাদী হয়ে মামলা দুটি করেছে। মামলায় আটজনকে আসামি করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর নৌ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, বিআইডব্লিউটিএ থানায় একটি মামলা করেছে। মামলার পর লঞ্চে ধাক্কা দেয়া কার্গো জাহাজের আটক মাস্টার-ড্রাইভার গ্রিজার ইঞ্জিনিয়ারসহ আটজনকে গ্রেপ্তার দেখানো হয়। তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রোববার দুপুর ২টার দিকে টার্মিনাল থেকে যাত্রীবাহী এমএল আফসারউদ্দীন লঞ্চটি মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হয়। যাওয়ার পথে লঞ্চটিকে পেছন থেকে ধাক্কা দেয় সিটি গ্রুপের মালিকানাধীন রূপসী-৯ কার্গো। এতে লঞ্চটি ডুবে যায়।
 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে একটি কার্গো জাহাজের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

লঞ্চডুবির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত শীতলক্ষ্যায় আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে জীবিত উদ্ধার হয়েছে ১৫ জন। এছাড়া এখনো চারজন নিখোঁজ রয়েছেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন শীতলক্ষ্যায় | লঞ্চডুবিতে | পৃথক | মামলা