আর্কাইভ থেকে বাংলাদেশ

তাসকিনকে ধন্যবাদ দিলেন ম্যাশ

তাসকিনকে ধন্যবাদ দিলেন ম্যাশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে চোট পেয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে গিয়েছেন ইংল্যান্ডের গতিতারকা মার্ক উড। তার পরিবর্তে টাইগার স্পিডস্টার তাসকিন আহমেদকে নিতে চেয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। কিন্তু জাতীয় দলের খেলা থাকায় বোর্ডের সঙ্গে কথা বলে, আইপিএলকে না করে দিয়েছেন তাসকিন।

বোর্ডের সিদ্ধান্ত মেনে দক্ষিণ আফ্রিকাতেই থেকে গেছেন তাসকিন। শেষ ম্যাচে আগুন ঝরানো বোলিংয়ে বাংলাদেশকে প্রথমবারের মতো প্রোটিয়াদের মাটিতে ওয়ানডে সিরিজ জিতিয়েছেন তিনি। দেশের তরে তার এ নিবেদনের জন্য তাকে ক্ষতিপূরণ কিংবা পুরস্কার দিতে বলছেন বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

তিনি মনে করেন, এতে বিসিবি ও খেলোয়াড়দের সম্পর্ক আরও ভালো হবে। এজন্য ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের প্রসঙ্গ টেনে আনেন নড়াইল এক্সপ্রেস।

রোববার (২৭ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসব কথা বলেন ম্যাশ। তিনি বলেন, ‘খেলোয়াড়রা বাংলাদেশের হয়ে খেলতে সবসময় প্রস্তুত। কিন্তু পৃথিবী চলে অন্যভাবে। আইপিএলে খেলার জন্য দেশের হয়ে খেলা ছেড়ে ভারতে এসেছেন দক্ষিণ আফ্রিকার একঝাঁক ক্রিকেটার। দিন শেষে এ লোভ সামলানো মুশকিল। তাই তাসকিনকে পুরস্কার দেওয়া উচিত। এ সিদ্ধান্ত নিলে খেলায়াড় ও বিসিবির মাঝে সমন্বয় গড়ে উঠবে। যার প্রতিফলন মাঠে আরো বেশি দেখা যাবে।’

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন তাসকিনকে | ধন্যবাদ | দিলেন | ম্যাশ