খেলাধুলা

রিকশাচালকের পরিবারকে পুরস্কারের অর্থ তুলে দিলেন মিরাজ

ছবি: মেহেদী হাসান মিরাজ/ফেসবুক

পাকিস্তান সিরিজে ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স করেন মেহেদী হাসান মিরাজ। দুই ম্যাচের টেস্ট সিরিজে অলরাউন্ডিং পারফর্ম করার ফলে মিলেছে সিরিজসেরার পুরস্কার। মিরাজ তার সিরিজসেরার সেই পুরস্কারের অর্থ তুলে দেয়ার ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত এক রিকশাচালকের পরিবারকে।

সম্প্রতি রিকশাচালকের পরিবারকে পুরস্কারের অর্থ তুলে দেন মিরাজ। আজ (বৃহস্পতিবার) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করে সেই তথ্য জানিয়েছেন তিনি।

মিরাজ তার পোস্টে লিখেছেন, সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিলো। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কন্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম। কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের 'ম্যান অব দ্যা সিরিজ' এর পুরষ্কারের অর্থ তুলে দেব তাদের হাতে।

দুই টেস্ট খেলে ১৫৫ রান করেন মিরাজ। বল হাতে নিয়েছেন ১০ উইকেট। প্রথম টেস্টে ৪ উইকেট আর দ্বিতীয় টেস্টে নেন ৫ টি উইকেট। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন এই ক্রিকেটার। লিটন দাসের সঙ্গে করা ১৬৫ রানের জুটিতে ৭৮ রান করেন এই অলরাউন্ডার।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন মেহেদী হাসান মিরাজ | রিকশাচালক