আর্কাইভ থেকে বাংলাদেশ

এ আর রহমানের কনসার্ট টিকেটের মূল্য এক হাজার টাকা

এ আর রহমানের কনসার্ট টিকেটের মূল্য এক হাজার টাকা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে আগামীকাল মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ আর রহমানের কনসার্ট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ কনসার্টে গান গাইবেন বাংলাদেশি শিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বেশ বড় পরিকল্পনা সাজিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভারতের জনপ্রিয় সঙ্গীত পরিচালক এ আর রহমানকে নিয়ে বিশাল কনসার্টের পাশাপাশি ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের কথাও ছিলো। তবে করোনার কারণে সব পরিকল্পনা ভেস্তে যায়। চলতি মাসে শেষ হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন।

শেষ হওয়ার আগে এ আর রহমানকে নিয়ে কনসার্ট আয়োজনের মাধ্যমে বড় করে উদযাপনে শামিল হচ্ছে বিসিবি। সেই লক্ষ্যে আগামীকাল (মঙ্গলবার) ২৯ মার্চ ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’ নামের কনসার্ট আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

এদিকে, কনসার্টটির টিকেটের মূল্য তালিকা প্রকাশ করেছে বিসিবি। টিকেট মূল্য সর্বোচ্চ ধরা হয়েছে ১০ হাজার টাকা, আর সর্বনিম্ন এক হাজার টাকা।

এক বিবৃতিতে টিকেটের মূল্য প্রকাশ করে বিসিবি। বিজ্ঞপ্তিতে বোর্ড জানায়, আজ সোমবার (২৮ মার্চ) থেকে শুরু হয়ে আগামীকাল (মঙ্গলবার) সকাল পর্যন্ত চলবে টিকেট বিক্রি। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এ টিকেট পাওয়া যাবে।

মোট তিনটি ক্যাটাগরির টিকেট ছেড়েছে বিসিবি। প্রিমিয়াম গোল্ডের টিকেটের মূল্য ১০ হাজার, গোল্ড পাঁচ হাজার, আর ব্রোঞ্জ এক হাজার টাকা। এর মধ্যে প্রিমিয়াম ও গোল্ড টিকেটে মাঠে বসেই দেখা যাবে কনসার্টটি। আর, এক হাজার টাকার টিকেটে দেখা যাবে গ্যালারি থেকে। এ কনসার্টে প্রথম স্লটে পারফর্ম করবেন বাংলাদেশের শিল্পীরা। আর দ্বিতীয় স্লটে থাকবেন এ আর রহমান।

২০২০ সালে মুজিব শতবর্ষে উপলক্ষে এ আর রহমানের কনসার্টের পাশাপাশি ‘হান্ড্রেড কাপ’ নামে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচও আয়োজনের কথা ছিলো। এবার কনসার্ট হলেও হান্ড্রেড কাপ আপাতত অনুষ্ঠিত হচ্ছে না।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন এ | আর | রহমানের | কনসার্ট | টিকেটের | মূল্য | এক | হাজার | টাকা