আর্কাইভ থেকে বাংলাদেশ

রাতে বাংলাদেশের মঞ্চ কাঁপাবেন এ আর রহমান

রাতে বাংলাদেশের মঞ্চ কাঁপাবেন এ আর রহমান

এবার হোম অব ক্রিকেটের ভিন্ন রূপ। ২২ গজের উইকেটগুলো উধাও। ধূসর কার্পেট আর হাজার হাজার চেয়ারে ঢেকে গেছে সবুজ ঘাস। একপাশে দৈত্যাকার মঞ্চ। সেই মঞ্চকে ঘিরে শেষ মুহূর্তের কর্মব্যস্ততা চলছে। 

আজ মঙ্গলবার (২৯ মার্চ) রাতে হোম অব ক্রিকেটের আয়োজিত সেলিব্রেশন মুজিব হান্ড্রেড অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গান গেয়ে মঞ্চ কাঁপাবেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী এ আর রহমান। 

এছাড়াও দেশীয় শিল্পীদের মধ্যে মঞ্চ মাতাবেন ফোক সম্রাজ্ঞী মমতাজ ও জনপ্রিয় ব্যান্ড মাইলস।

বিসিবির বিশেষ এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই একদিন আগেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে হোম অব ক্রিকেট। অনুষ্ঠানের দিন স্টেডিয়াম সংলগ্ন দোকান বন্ধ থাকবে। গাড়ি চলাচলও সীমিত। বিকেল সাড়ে পাঁচটার মধ্যে দর্শকদের স্টেডিয়ামে ঢুকতে হবে। আর আয়োজনের শুরু হবে ছয়টা থেকে।

মুজিববর্ষের সমাপনী টানতে বিশেষ উদ্যোগ নিয়েছে বিসিবি। সমাপনী উৎসবে ঘণ্টা দুয়েক মিরপুর মাতাবেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী এ আর রহমান। বিখ্যাত গানগুলোর সঙ্গে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিশেষ গানও পরিবেশন করবেন তিনি। তবে এর আগে শুরুটা হবে দেশীয় শিল্পীদের পারফরম্যান্স দিয়ে। শুরুর দিকে মঞ্চ মাতাবেন মমতাজ ও ব্যান্ড মাইলস। তাদের সঙ্গে ছায়ানটের শিল্পীরাও অংশ নেবেন।

বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, এ আয়োজনে এ আর রহমানই হলো মূল আকর্ষণ।  বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে দুটো গান তাকে দিয়ে করিয়েছিলাম আমরা। কিন্তু গান দুটো করোনার জন্য প্রকাশ করতে পারিনি। আর ওই দুটো গান প্রকাশ করার জন্যই এই কনসার্ট।

২০২১ সালে এ আর রহমানের কনসার্ট আয়োজনের পরিকল্পনা ছিল। সঙ্গে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ। তবে করোনায় সে পরিকল্পনা আলোর মুখ দেখেনি। ম্যাচ বাতিল হলেও ১ বছর পর বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে পেরে গর্বিত বিসিবি।


তাসনিয়া রহমান
 

এ সম্পর্কিত আরও পড়ুন রাতে | বাংলাদেশের | মঞ্চ | কাঁপাবেন | এ | আর | রহমান